x

এইমাত্র

  •  লকডাউনের সময়সীমা ২২-২৮ এপ্রিল পর্যন্ত বাড়লো
  •  ফোর্বসের তালিকায় ৯ বাংলাদেশি তরুণ
  •  ভাসানচর নিয়ে আল-জাজিরার প্রতিবেদন মিথ্যা: পররাষ্ট্রমন্ত্রী
  •  লকডাউনে থাকছে যেসব বিধিনিষেধ
  •  কাল থেকে সীমিত পরিসরে চলবে অভ্যন্তরীণ রুটে ফ্লাইট

মেসিকে ছাড়াই কিয়েভকে এক হালি, শেষ ষোলোতে বার্সা

প্রকাশ : ২৫ নভেম্বর ২০২০, ১৪:২০

সাহস ডেস্ক

উয়েফা চ্যাম্পিয়নস লিগে ইউক্রেনের ক্লাব ডায়নামো কিয়েভকে বিদ্ধস্ত করে শেষ ষোলো নিশ্চিত করেছে মেসিবিহীন বার্সেলোনা।

মঙ্গলবার (২৪ নভেম্বর) দিবাগত রাতে এনএসসি অলিম্পিস্কাই স্টেডিয়ামে কিয়েভকে ৪-০ গোলে হারিয়েছে রোনাল্ড কোম্যানের শিষ্যরা।

লা লিগা, চ্যাম্পিয়নস লিগ ও জাতীয় দলে টানা খেলে যাওয়ায় লিওনেল মেসি কিছুটা ক্লান্ত। এছাড়া চ্যাম্পিয়নস লিগের পয়েন্ট টেবিলের ভালো অবস্থানেও আছে দল। তাই নিয়মিত অধিনায়ক মেসিকে ছাড়াই দলকে মাঠে নামান কোম্যান। মেসি ছাড়াও মাঠের বাইরে ছিলেন তরুণ মিডফিল্ডার ফ্রাঙ্কি ডি ইয়ং। তাকে বিশ্রামে রেখেছিলেন বার্সা কোচ। চোটের কারণে ছিলেন না অভিজ্ঞ ডিফেন্ডার জেরার্ড পিকেও। তবুও কিয়েভকে এক হালি গোল দিয়ে দেস্ত-ব্রাথওয়েটরা বুঝিয়ে দিয়েছেন, তৈরি আছেন তারাও।

আজ কিছুটা দ্বিতীয় সারির দলই নামিয়েছিলেন কোমান। জোড়া গোল করা ব্রাথওয়েট যেমন চ্যাম্পিয়নস লিগে আজই প্রথম খেলেছেন একাদশে। দুটি গোল করা ছাড়াও একটি গোল করিয়েছেন ডেনমার্কের এই ফরোয়ার্ড। ম্যাচের ৫২ মিনিটে রাইটব্যাক দেস্তকে দিয়ে গোলের খাতা খুলিয়েছেন। তার ব্যক্তিগত গোল দুটি এসেছে ৫৭ ও ৭০ মিনিটে। প্রথম গোলটি ফলোআপে থেকে বলের ওপর চোখ রেখে। কর্নার থেকে উড়ে আসা বলে সতীর্থ এক খেলোয়াড়ের ফ্লিকে দূরের পোস্টে পা ছুঁইয়ে বল জালে পাঠিয়ে দেন ব্রাথওয়েট। চ্যাম্পিয়নস লিগে এটিই তার প্রথম গোল।

ব্রাথওয়েটের দ্বিতীয় গোলটি পেনাল্টি থেকে। অবশ্য পেনাল্টিটি আদায় করেছেন তিনি নিজেই। হেড নেওয়ার সময় কিয়েভের এক ডিফেন্ডার পেছন থেকে তাকে ধাক্কা দিলে পেনাল্টি দেন রেফারি। ম্যাচের ৭০ মিনিটে স্পটকিক থেকে গোল করতে কোনো ভুল করেননি ব্রাথওয়েট।

এরপর যোগ করা সময়ে হালি পূরণ করেছেন বদলি গ্রিজমান। বক্সের মধ্যে থেকে জোরালো শটে গোলটি করেন ফরাসি এই ফরোয়ার্ড।

এই জয়ে ৪ ম্যাচে অপরাজিত থেকে ১২ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে থেকে শেষ ষোলোতে পা রেখেছে বার্সেলোনা। সমান ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়তে আছে জুভেন্টাস।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
আপনি কী মনে করেন করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পদক্ষেপ সন্তোষজনক?