বার্সা ছাড়লে পেলের রেকর্ড ভাঙা হবে না মেসির

প্রকাশ : ২৮ আগস্ট ২০২০, ১৬:০৯

সাহস ডেস্ক

আর মাত্র ১০টি গোল। তাহলেই ব্রাজিলিয়ান কিংবদন্তি পেলের রেকর্ডে ভাগ বসাবেন এসময়ের আর্জেন্টাইন ক্ষুদে জাদুকর লিওনেল মেসি। তার আগেই বার্সা ছাড়ার সিদ্ধান্ত জানিয়ে দিলেন আর্জেন্টাইন ফরোয়ার্ড। তবে কি বার্সেলোনা ছাড়বেন মেসি? এখনো পুরোপুরি নিশ্চিত হয় নি। তবে বার্সেলোনা ছাড়লে ফুটবলে দীর্ঘদিনের এক রেকর্ড ভাঙা থেকে নিজেকে বঞ্চিত করবেন আর্জেন্টাইন এই ক্ষুদে জাদুকর।

রেকর্ডটি ব্রাজিলিয়ান কিংবদন্তি পেলের। এক ক্লাবের হয়ে সর্বোচ্চ রেকর্ডটি গত ৫০ বছর ধরে দখলে রেখেছেন ব্রাজিলিয়ান এই কিংবদন্তি। সান্তোসের হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে ৬৪৩ গোল করেছিলেন তিনবার বিশ্বকাপজয়ী এই কিংবদন্তি। তাঁর কাছাকাছি আসতে পেরেছেন শুধু একজন ফুটবলার। সেই লিওনেল মেসি!

মেসি পেলের কাছাকাছি গিয়েই ইতি টানবেন কি না তা সময়ই বলে দেবে। বার্সা ছাড়ার সিদ্ধান্ত জানিয়েছেন আর্জেন্টাইন তারকা। শেষ পর্যন্ত ক্লাব ছেড়ে গেলে পেলের রেকর্ডটি আর ভাঙা হবে না। তখন মেসিভক্তদের হতাশ লাগতেই পারে। কারণ দুজনের ব্যবধান মাত্র ১০ গোলের। মেসির মতো ফুটবলারের এ পথ পাড়ি দিতে কয়েকটি ম্যাচই যথেষ্ট। কিন্তু বার্সার হয়ে মেসি আর খেলবেন কি না সে প্রশ্নের জবাব এখনো মেলেনি। আর না খেললে এক ক্লাবের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা (৬৩৪) হিসেবে ইতিহাস মনে রাখবে মেসিকে।

সে ক্ষেত্রে প্রশ্ন হচ্ছে পেলের রেকর্ডটি আর কেউ কখনো ভাঙতে পারবে কি?

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত