হঠাৎ ইংল্যান্ডে মেসির বাবা

প্রকাশ : ২৭ আগস্ট ২০২০, ১৭:৩৪

সাহস ডেস্ক

দীর্ঘ বিশ বছর পর বার্সেলোনা ছাড়ছেন আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি। কিন্তু কোথায় যাবেন এই ক্ষুদে জাদুকর? ইতি মধ্যে ইতালিয়ান ক্লাব ইন্টার মিলান, ইংলিশ ক্লাব ম্যানচেস্টার সিটি ও ফরাসি ক্লাব প্যারিশ সেন্ট জার্মেইর (পিএসজি) মতো সেরা এই ক্লাব তিনটি মেসিকে কিনতে মুখিয়ে আছে। তবে মেসিজয়ের দৌঁড়ে এগিয়ে আছে ম্যানচেস্টার সিটি। মেসিও নাকি সিটিতে যেতেই আগ্রহী।

এই গুঞ্জনের মধ্যে নতুন হাওয়া লাগাল আর্জেন্টাইন সংবাদমাধ্যম ‘টিওয়াইসি স্পোর্টস’। তাদের দাবি, মেসির বাবা হোর্হে মেসি হঠাৎ ছুটে গেছেন ইংল্যান্ডে। ম্যানসিটির সঙ্গে চুক্তি নিয়ে আলোচনা করতেই তার এই সফর বলে মনে করছে গণমাধ্যমটি।

শুধু ‘টিওয়াইসি স্পোর্টস’ নয়, স্প্যানিশ সংবাদমাধ্যম ‘আরএসি ওয়ান’ও জানিয়েছে একই খবর। তারাও বলছে, এখন ইতিহাদে অবস্থান করছেন মেসির বাবা। সেখানে ম্যানসিটির সঙ্গে মেসির দুই বছরের চুক্তি নিয়ে আলোচনায় বসবেন তিনি।

তবে মেসিকে কিনতে বেশি এগিয়ে ম্যানচেস্টার সিটি। যার দায়িত্বে আছেন মেসিরই সেই পুরনো গুরু পেপ গার্দিওলা। এই স্প্যানিশ কোচের সঙ্গে মেসির কেমন সুসম্পর্ক, সেটা প্রায় সবারই জানা। ২০০৭ সালে বার্সার ‘বি’ দল এবং পরের বছর তাদের সিনিয়র দলের দায়িত্ব নেন এই স্প্যানিয়ার্ড। ছিলেন ২০১২ পর্যন্ত।

গুরু-শিষ্যের পুনর্মিলনী আবার হতে পারে মেসি ম্যানচেস্টার সিটিতে গেলে। মেসিও নাকি খুব করেই চাইছেন, গার্দিওলার দলে খেলতে। 
গার্দিওলাও অতীতে অনেকবার বলেছেন, মেসির প্রতি তার ভালোবাসার কথা। বার্সেলোনায় গার্দিওলার অধীনে মেসি দুটি চ্যাম্পিয়নস লিগ ছাড়াও লিগ, কোপা দেল রে, ক্লাব বিশ্বকাপসহ অসংখ্য ট্রফি জিতেছেন। সবমিলিয়ে মেসি-গার্দিওলা জুটি হওয়ার সম্ভাবনাই এখন সবচেয়ে জোরালো।

সম্প্রতি, চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে জার্মান ক্লাব বায়ার্ন মিউনিখের বিপক্ষে ৮-২ গোলে বিদ্ধস্ত হয় কাতালান ক্লাব বার্সেলোনা। এরপরই বার্সা প্রেসিডেন্ড বার্তেমেউ দলের বড়ধরণের পরিবর্তনের ঘোষণা দেন। সেই কথা অনুযায় প্রথমে দলের কোচ কিকে সেতিয়েন ও আবিদালকে ছাটাই করেন। দলের কোচ হিসেবে রোনাল্ড কোম্যানকে নিয়োগ দেয় বার্সা। পরে নতুন কোচের সঙ্গে মেসির আলোচনা হলেই বার্সা ছাড়ার ঘোষণা দেন এই সেরা তারকা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত