রেকর্ড সপ্তম ‘গোল্ডেন বুট’ জয়ী মেসি

প্রকাশ : ২০ জুলাই ২০২০, ১৯:০৫

সাহস ডেস্ক

চলতি মৌসুমের স্প্যানিশ লা লিগায় নিজেদের শেষ ম্যাচে আলাভেসকে হারিয়ে মৌসুম শেষ করেছে শিরোপা হাত ছাড়া হওয়া বার্সেলোনা। তবে শিরোপা হাত ছাড়া হলেও রেকর্ড করতে ভোলেননি আর্জেন্টাইন বার্সা ফরোয়ার্ড লিওনেল মেসি। এবার রেকর্ড সপ্তমবারের জন্য লা লিগায় ‘গোল্ডেন বুট’ জিতে নিয়েছেন এই ক্ষুদে জাদুকর। এই নিয়ে টানা চার বার লা লিগায় ‘গোল্ডেন বুট’ বার্সা অধিনায়ক।

রবিবার (১৯ জুলাই) দিবাগত রাতে লিগের শেষ ম্যাচে আলভেসকে ৫-০ গোলে হারিয়েছে কিকে সেতিয়েনের শিষ্যরা। এই ম্যাচ দুই গোল করেন মেসি। যার ফলে এ বারের লিগে তাঁর গোলের সংখ্যা দাঁড়াল ২৫। যা দ্বিতীয় স্থানে থাকা করিম বেঞ্জেমার থেকে চার গোল বেশি।

এবারের শীর্ষ গোলদাতা হিসেবে ‘গোল্ডেন বুট’ জিতে টপকে গেলেন অ্যাথলেটিক বিলবাওয়ের তেলমো জারার রেকর্ড। এর আগে দুইজনেই ছয় বারের রেকর্ডে ছিলেন। গত মৌসুমে তাঁর ছয় বারের রেকর্ড স্পর্শ করেছিলেন মেসি। আর এই মৌসুমে গড়লেন নতুন রেকর্ড।

মেসি অবশ্য ব্যক্তিগত রেকর্ডে তৃপ্ত নন। তিনি বলেছেন,‘ব্যক্তিগত ট্রফি মূল্যহীন। সাত বার সর্বাধিক গোলদাতা হওযা গুরুত্বপূর্ণ কীর্তি ঠিকই। কিন্তু এর সঙ্গে লা লিগা খেতাব জিততে পারলে ভাল লাগত। যে ভাবে দল এই ম্যাচ খেলেছে, তা চ্যাম্পিয়ন্স লিগের আগে ইতিবাচক রাখছে আমাদের।’

এই জয়ের ফলে বার্সেলোনা শেষ করল ৮২ পয়েন্টে। অন্য দিকে, শেষ ম্যাচ ২-২ ড্র করার পর রিয়েল মাদ্রিদ থামল ৮৭ পয়েন্টে। তবে এক ম্যাচ আগেই লা লিগে জিতেছে জিনেদিন জিদানের দল।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত