অ্যাস্টোন ভিলাকে হারিয়ে নতুন মাইলফলকে ম্যানচেস্টার ইউনাইটেড

প্রকাশ : ১০ জুলাই ২০২০, ১২:৩৪

সাহস ডেস্ক

ইংলিশ প্রিমিয়ার লিগে স্বাগতিক অ্যাস্টোন ভিলাকে হারিয়ে টানা চতুর্থ জয় তুলে নিয়ে এক নতুন মাইলফলক গড়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। সেই সাথে প্রিমিয়ার লিগের ইতিহাসে প্রথম দল হিসেবে টানা চতুর্থ ম্যাচে প্রতিপক্ষের জালে তিন বা তারও বেশি গোলে জয় তুলে নতুন মাইলফলক গড়েছে ইউনাইটেড।

বৃহস্পতিবার (৯ জুলাই) দিবাগত রাতে ভিলা পার্কে অ্যাস্টন ভিলাকে ৩-০ গোছে হারিয়েছে ওলে গানার সুলশারের শিষ্যরা। এর আগে তারা শেফিল্ড ইউনাইটেডকে ৩-০, ব্রাইটনকে ৩-০ এবং বোর্নমাউথকে ৫-২ ব্যবধানে হারিয়েছিল।

এদিন স্বাগতিকদের বিপক্ষে মাত্র ২৭তম মিনিটে ফার্নান্দেজের গোলে এগিয়ে যায় ম্যানইউ। ভিলার বক্সে ফার্নান্দেজ ফাউলের শিকার হলে ভিডিও সহকারি রেফারির (ভিএআর) সাহায্য নিয়ে পেনাল্টি দেন মাঠের রেফারি। পেনাল্টি-কিক থেকে গোলটি করেন পর্তুগীজ মিডফিল্ডার ব্রুনো ফার্নান্দেজ।

লিগে এবারের মৌসুমে এ নিয়ে ১৩টি পেনাল্টি পেল ইউনাইটেড। এক মৌসুমে সর্বোচ্চ পেনাল্টি পাওয়ার যুগ্ম রেকর্ড এটি। ২০০৪-০৫ মৌসুমে ক্রিস্টাল প্যালেস ও ২০১৫-১৬ মৌসুমে লেস্টার সিটি ১৩টি করে পেনাল্টি পেয়েছিল।

এরপর প্রথমার্ধের যোগ করা পঞ্চম মিনিটে অর্থাৎ ৪৫+৫ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন টিনেজ তারকা ম্যাসন গ্রিনউড।

বিরতি থেকে ফিরে এসে ম্যাচের ৫৮তম মিনিটে ফার্নান্দেজের পাসে দলের তৃতীয় গোলটি করেন পল পগবা। গত বছরের এপ্রিলের পর ইউনাইটেডের জার্সিতে এবারই প্রথম গোল পেলেন ফরাসি মিডফিল্ডার। পরে বাকি সময়ে আর কোনো গোল না হলে এই ৩-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে ওলে গানার সুলশারের শিষ্যরা।

এই নিয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে টানা ১৭ ম্যাচ অপরাজিত ইউনাইটেড। অথচ মৌসুমে এক সময় তারা  ছিল পয়েন্ট তালিকার মাঝখানে। এবার আরও তিন পয়েন্ট আদায় করে তালিকার শেষ চারের জায়গা দখল করার পথে রেড ডেভিলরা চোখ রাঙাচ্ছে লেস্টার সিটিকে।

এই জয়ে ৩৪ ম্যাচে ৫৮ পয়েন্ট নিয়ে টেবিলের ৫ম স্থানে আছে ম্যানচেস্টার ইউনাইটেড। সমান ম্যাচে ২৭ পয়েন্ট নিয়ে টেবিলের ১৯তম স্থানে আছে অ্যাস্টোন ভিলা। সমান ম্যাচে ৫৯ পয়েন্ট নিয়ে টেবিলের ৪র্থ স্থানে আছে লেস্টার সিটি। সমান ম্যাচে ৬০ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয়তে আছে চেলসি। সমান ম্যাচে ৬৯ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়তে আছে ম্যানচেস্টার সিটি। সমান ম্যাচে ৯২ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে আগেই শিরোপা নিশ্চিত করা লিভারপুল।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত