এবার সৌরভের বাড়িতে করোনার হামলা

প্রকাশ : ২০ জুন ২০২০, ১৬:১২

সাহস ডেস্ক

এবার প্রাণঘাতী করোনাভাইরাস হামলা করল ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলীর বাড়িতে। সৌরভের ভাবি, অর্থাৎ ভাই স্নেহাশিস গাঙ্গুলীর স্ত্রী মম গাঙ্গুলী আক্রান্ত হয়েছেন করোনাভাইরাসে।

শুধু স্নেহাশিসের স্ত্রীই নন, স্নেহাশিসের শ্বশুর-শাশুড়িসহ একজন গৃহকর্মীর শরীরেও করোনাভাইরাসের অস্তিত্ব পাওয়া গেছে। তবে স্নেহাশিসের করোনা পরীক্ষায় নেগেটিভ এসেছে। পশ্চিমবঙ্গ রাজ্যের স্বাস্থ্য সংস্থা নিশ্চিত করেছে খবরটি। শহরের এক প্রাইভেট নার্সিং হোমে তাঁদের সেবাশুশ্রূষা করা হচ্ছে। নেগেটিভ আসার কারণে স্নেহাশিস নিজে আছেন হোম আইসোলেশনে। তাঁদের অবস্থা এখন স্থিতিশীল বলে জানিয়েছেন রাজ্য স্বাস্থ্য সংস্থার একজন জ্যেষ্ঠ মুখপাত্র।

তিনি বলেন, ‘কিছুদিন আগে তাঁদের পরিবারের চারজন শারীরিক কিছু সমস্যার ব্যাপারে আমাদের অবহিত করেন। তাঁদের অসুস্থতার মধ্যে করোনাভাইরাসের মতো লক্ষণ থাকার কারণে করোনা-পরীক্ষা করা হয় এবং তাঁদের ফলাফল কোভিড-১৯ পজিটিভ আসে। পজিটিভ আসার পরপরই তাঁদের একটা প্রাইভেট নার্সিং হোমে স্থানান্তরিত করা হয়েছে।’

তবে আক্রান্ত হওয়ার সময়ে তাঁরা মমিনপুরে নিজেদের বাসাতেই অবস্থান করছিলেন। সৌরভের কলকাতার বেহালার বাড়িতে নয় বলে নিশ্চিত করেছেন ওই কর্মকর্তা।

আগামী শনিবার তাঁদের দ্বিতীয় দফায় স্বাস্থ্যপরীক্ষা করা হবে বলে জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেস ও ইন্ডিয়াটিভি। তাঁদের নার্সিং হোম থেকে ছাড়া হবে কি না, সেটা নির্ভর করবে ওই পরীক্ষা থেকে পাওয়া ফলাফলের ওপর।

সৌরভ গাঙ্গুলীর ক্রিকেটার হওয়ার পেছনে তাঁর দাদা স্নেহাশিসের ভূমিকা অনেক বেশি, এটা তিনি বারবার বিভিন্ন সময়ে উল্লেখ করেছেন। বর্তমানে বেঙ্গল ক্রিকেট অ্যাসোসিয়েশনের সেক্রেটারি হিসেবে দায়িত্ব পালন করছেন সাবেক এই রঞ্জি তারকা। বাংলার হয়ে এক দশকে ৫৯টি প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন বাঁহাতি এই ব্যাটসম্যান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত