x

এইমাত্র

  •  গত ২৪ ঘন্টায় করোনায় নতুন সংক্রমিত ৩৩৬০ জন, মৃত ৪১ জন
  •  বাংলাদেশ ব্যাংকের গভর্নরের চাকরির সময়সীমা বাড়িয়ে বিল পাস
  •  মহামারি করোনাভাইরাসে বিশ্বব্যাপী মৃত্যু ৫ লাখ ৫২ হাজার, আক্রান্ত ১ কোটি ২১ লাখেরও বেশি
  •  রিজেন্টের প্রতারণা : সাহেদের প্রধান সহযোগী গ্রেফতার
  •  শিগগিরই কলেজে ভর্তি শুরু হবে: সংসদে শিক্ষামন্ত্রী

করোনা ঠেকাতে শত্রুতা ভুলে গিয়ে এক হলেন রামোস-পিকে

প্রকাশ : ২৯ মার্চ ২০২০, ১৮:৪৯

সাহস ডেস্ক

চীনের হুবেই প্রদেশের উহান শহর থেকে উত্তপত্তি হওয়া প্রাণঘাতী করোনাভাইরাস স্থবির করে দিয়েছে সারা বিশ্বকে। এই কোভিড-১৯ এর প্রাদুর্ভাবে দিনের পর দিন ভারী হচ্ছে মৃত্যুর মিছিল। চীনের পর ইরান, ইতালি হয়ে এখন স্পেনের অবস্থাও সংকটজনক হয়ে পড়েছে। দেশটিতে গত ২৪ ঘণ্টায় ৮৩৮ জনের মৃত্যু হয়েছে, যা একদিনে সর্বাধিক। এখন পর্যন্ত মারা গেছেন ৬ হাজার ৫২৮ জন। মোট আক্রান্তের সংখ্যা ৭৮ হাজার ৭৯৭। আর এই দিনে করোনা ঠেকাতে শত্রুতা ভুলে গিয়ে এক হয়ে গেলে সার্জিও রামোস ও জেরার্ড পিকে।

জন্মভূমির এমন করুণ পরিস্থিতিতে বসে নেই স্পেনের গায়ক-ফুটবলাররা। রিয়াল মাদ্রিদ-বার্সেলোনার মধ্যে ক্লাব দ্বৈরথ যা থাকুক না কেন, দেশের প্রয়োজনে ঠিকই কাঁধে কাঁধ মিলিয়ে করোনার বিরুদ্ধে লড়াইয়ে নামলেন এ দুই চির প্রতিদ্বন্দ্বী ক্লাবের খেলোয়াড়রা।

২৮ মার্চ (শনিবার) রাতে স্পেনের শীর্ষ ফুটবলাররা করোনার বিপক্ষে লড়াইয়ে তহবিল গঠনের জন্য এক ভার্চুয়াল মিউজিক ফেস্টিভেলে যোগ দেয়।

জাতীয় দলের দুই ডিফেন্ডার সার্জিও রামোস এবং জেরার্ড পিকে, যারা কিনা খেলেন দুই চিরশত্রু রিয়াল ও বার্সায়, তারা সহায়তা দেন ‘লা লিগা ফেস্ট’ নামের তহবিলে। তাদের সঙ্গে যোগ দেন ভিয়ারিয়াল ও আর্সেনালের স্প্যানিশ মিডফিল্ডার সান্তি কাজোরলা।

সেই রাতেই ফুটবলার এবং স্পেনের কয়েকজন জনপ্রিয় সঙ্গীতশিল্পীরা মিলে সংগ্রহ করেন ৫ লাখ ৭০ হাজার পাউন্ড (৬ লাখ ৪০ হাজার ইউরো)। বাংলাদেশি মুদ্রায় যা ৬ কোটি ২৩ হাজার টাকা। এই অর্থ খরচ হবে করোনা আক্রান্তদের সাহায্য ও চিকিৎসা সেবার যন্ত্রপাতি কেনার জন্য।

এই ভার্চুয়াল মিউজিক ফেস্টে ছিলেন সঙ্গীতশিল্পী লুইস ফনসিও। যিনি ২০১৭ সালে ‘দেসপাসিতো’ নামের বিখ্যাত স্প্যানিশ গান লিখেছিলেন। আইসোলেশনে থাকায় ফেস্টে রামোস, পিকে এবং কাজোরলো যোগ দেন ভিডিও কনফারেন্সের মাধ্যমে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত