লিটনের দুর্দান্ত সেঞ্চুরির পরই বৃষ্টির হানা

প্রকাশ : ০৬ মার্চ ২০২০, ১৬:৩৬

সাহস ডেস্ক

জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে আজ দুর্দান্ত সেঞ্চুরি তুলে নিয়েছেন টাইগার ওপেনার ব্যাটসম্যান লিটন দাস। এর আগে সিরিজের প্রথম ম্যাচেও সেঞ্চুরি করেন এই স্টাইলিশ ব্যাটসম্যান।

আজ ৬ মার্চ (শুক্রবার) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে জিম্বাবুয়ের বিপক্ষে সেঞ্চুরি করেন লিটন।

এদিন টেস হেরে আগে বাংলাদেশকে ব্যাটিংয়ে আমন্ত্র জানায় সফরকারী জিম্বাবুয়ে। টসে হেরে আগে ব্যাট করতে নামেন তামিম ইকবাল ও লিটন দাস। ব্যাট করতে নেমে জিম্বাবুয়ের বোলারদের পাত্তাই দেননি লিটন ও তামিম।

শন উইলিয়ামসের বলে চার মেরে শতক পূরণ করেন লিটন। শতক করতে খেলেন ১১৪ বল। বাউন্ডারি হাকান ১৩টি। আন্তর্জাতিক ক্যারিয়ারে এটি তার তৃতীয় শতক। এছাড়া এক হাজারি রানের ক্লাবেও প্রবেশ করেছেন এ উইকেট রক্ষক ব্যাটসম্যান।

এর আগে জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম ওয়ানডে ম্যাচেও শতক করেন লিটন। ক্যারিয়ার সেরা ১২৬ রানের ইনিংস খেলেন তিনি।

এদিকে লিটন দাস সেঞ্চুরি তুলে নেয়ার পরই সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বৃষ্টি শুরু হয়েছে। বৃষ্টি শুরুর আগ পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৩৩.২ ওভারে বিনা উইকেটে ১৮২ রান।

লিটন দাস ১০২ এবং তামিম ইকবাল ৭৯ রানে অপরাজিত আছেন।

বাংলাদেশের একাদশে ৪টি পরিবর্তন এসেছে। অভিষেক হয়েছে আফিফ হোসেন ও মোহাম্মাদ নাঈমের। এছাড়া মুস্তাফিজুর রহমান ও সাইফউদ্দিন একাদশে ফিরেছেন।

বাংলাদেশ একাদশ:
তামিম ইকবাল, লিটন দাস (উইকেটরক্ষক), মোহাম্মদ নাঈম, আফিফ হোসেন, মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ রিয়াদ, মোহাম্মদ সাইফউদ্দীন, মেহেদী হাসান মিরাজ, মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), তাইজুল ইসলাম, মোস্তাফিজুর রহমান।

জিম্বাবুয়ে একাদশ:
টিনাশে কামুনহুকামউই, রেগিস চাকাবা, ব্রেন্ডন টেইলর, শন উইলিয়ামস (অধিনায়ক), ওয়েসলি মাধেভেরে, সিকান্দার রাজা, রিচমন্ড মুতুমবামি (উইকেটরক্ষক), টিনোটেন্ডা মুতোমবোজি, ডোনাল্ড টিরিপানো, কার্ল মুম্বা, চার্লটন টিশুমা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত