গেটাফেকে হারিয়ে রিয়ালের পয়েন্টে ভাগ বসাল বার্সেলোনা

প্রকাশ : ১৬ ফেব্রুয়ারি ২০২০, ১৪:২২

সাহস ডেস্ক

স্প্যানিশ লা লিগায় ঘরের মাঠে আতোঁয়া গ্রিজম্যানের কিং অব দি ম্যানের দিনে গেটাফে এফসিকে হারিয়ে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের পয়েন্টে ভাগ বসাল কাতালান ক্লাব বার্সেলোনা।

১৫ ফেব্রুয়ারি (শনিবার) রাতে ক্যাম্প ন্যুয়ে গেটাফে এফসিকে ২-১ গোলে হারিয়েছে কিকে সেতিয়েনেরা শিষ্যরা। গোল দুটি করেন গ্রিজম্যান ও রবের্তো। দলের জয়ে গোল না পেলেও প্রথম গোলে ভূমিকা রাখেন লিওনেল মেসি।

এদিন বার্সাকে কঠিন লড়াই উপহার দিয়েছে গেটাফে। পয়েন্ট টেবিলের তিনে থাকা দলটি শুরু থেকেই জমাট রক্ষণে ভর করে লিওনেল মেসিকে আটকে রাখতে সক্ষম হয়।

সুযোগ বুঝে একটা গোলও করে ফেলেছিলেন গেটাফের নাইওম। তবে বার্সা গোলরক্ষক মার্ক আন্দ্রে টের-স্টেগান এযাত্রায় রক্ষকের ভূমিকায় অবতীর্ণ হন। যদিও গোল বাতিলের সিদ্ধান্ত জানানোর আগে ভিএআর'র সহায়তা নেন মাঠের রেফারি।

এদিকে অল্পের জন্য গোল হজমের হাত থেকে বেঁচে যাওয়ার পর গুছিয়ে আক্রমণ শানাতে শুরু করে বার্সা। ফলও আসে ১০ মিনিট পরেই। ম্যাচের ৩৩তম মিনিটে মেসির অসাধারণ এক পাস গোলমুখের সামনে পেয়ে গেটাফের গোলরক্ষকের শরীরের উপর দিয়ে জালে পাঠিয়ে দেন গ্রিজম্যান।

এগিয়ে যাওয়ার ৬ মিনিট পরে ব্যবধান দ্বিগুণ করেন রবের্তো। বাঁদিক থেকে বিপজ্জনক এক ক্রস দিয়েছিলেন ফিরপো। কিন্তু যাকে উদ্দেশ্য করে বাড়ানো এই ক্রস, সেই আনসু ফাতি বলের কাছে ঘেঁষতে পারেননি, কিন্তু তার পেছনে থাকা রবার্তো ঠিকই গেতাফে গোলরক্ষক সোরিয়াকে পরাস্ত করেন। পরে ২-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় কাতালানরা।

বিরতি থেকে ফিরে এসেই বার্সার চেয়ে গোলের জন্য বেশি মরিয়া হয়ে ওঠে গেটাফে। এবং কাঙ্ক্ষিত ফলও এসে যায় ম্যাচের ৬৬তম মিনিটে। পিকে আর রবের্তোকে বোকা বানিয়ে দারুণ এক সাইড ভলিতে ১৬ গজ দূর থেকে লক্ষ্যভেদ করেন গেটাফের স্ট্রাইকার আনহেল রদ্রিগেস।

গোল ব্যবধান কমানোর পর ম্যাচের ৭২তম মিনিটে আরও একবার গোল করার সহজ সুযোগ পেয়েছিলেন রদ্রিগেস। কিন্তু এবার দারুণ দক্ষতায় পরপর দু'বার বল ঠেকিয়ে দেন টের-স্টেগান। এরপর আর বাকি সময়ে আর কোনো গোল না হলে শেষ পর্যন্ত ২-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে কিকে সেতিয়েনের শিষ্যরা।

এই জয়ের পর ২৪ ম্যাচে ৫২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে বার্সেলোনা। এক ম্যাচ কম খেলে সমান পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে এগিয়ে থেকে শীর্ষে আছে রিয়াল মাদ্রিদ। অন্যদিকে ২৪ ম্যাচে ৪২ পয়েন্ট নিয়ে তৃতিয়তে আছে গেটাফে এফসি। সমান ম্যাচ খেলে ৪০ পয়েন্ট নিয়ে টেবিলের চতুর্থ স্থানে আছে অ্যাটলেটিকো মাদ্রিদ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত