সোনার ছেলেরা স্বপ্ন পূরণ করেছে: ক্রীড়া প্রতিমন্ত্রী

প্রকাশ : ১২ ফেব্রুয়ারি ২০২০, ১৯:০০

সাহস ডেস্ক

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল বলেছেন, দেশের সোনার ছেলেরা বিশ্বকাপ জয় করে আমাদের দীর্ঘদিনের অধরা স্বপ্নকে পূরণ করেছে।

১২ ফেব্রুয়ারি (বুধবার) দুপুরে রাজধানীর ধানমন্ডি ৩২ নম্বরের রাসেল স্কয়ারে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় কর্তৃক বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশিপ ২০২০ উপলক্ষে মশাল যাত্রার উদ্বোধনী অনুষ্ঠানে তিনি একথা বলেন।

জাহিদ আহসান রাসেল বলেন, আমি শ্রদ্ধা নিবেদন করছি, যে মানুষটির কারণে আমরা এখানে দাঁড়িয়ে কথা বলার সুযোগ পাচ্ছি, স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তার পরিবারবর্গের সব শহীদদের প্রতি। সেই সঙ্গে মুক্তিযুদ্ধের সব শহীদদের প্রতি।

তিনি বলেন, গত বছর আমরা চ্যাম্পিয়নশিপ প্রতিযোগিতা শুরু করেছিলাম মাদকের বিরুদ্ধে আমাদের সংগ্রাম হিসেবে। এ বছর আমাদের প্রতিপাদ্য নির্ধারণ করেছি মুজিববর্ষ উপলক্ষে। সোনার বাংলা গড়তে হলে সোনার মানুষ চাই এই প্রতিপাদ্যকে সামনে রেখে এবারের যাত্রা শুরু করতে চাই।

প্রতিমন্ত্রী বলেন, গতবারের আয়োজনে কিছু ভুল ত্রুটি ছিল। তবে এবার সবার সহযোগিতা পেলে আমরা সেগুলো কাটিয়ে ওঠার উদ্যোগ গ্রহণ করতে পারবো বলে আশা করছি। আগামী ১ মার্চ হাতিরঝিলে আনুষ্ঠানিকভাবে বঙ্গবন্ধু আন্তর্জাতিক চ্যাম্পিয়নশিপ-২০২০ প্রতিযোগিতার উদ্বোধন করা হবে।

এবারের বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় চ্যাম্পিয়নশিপ প্রতিযোগিতায় অ্যাথলেটিকস, কাবাডি, ক্রিকেট,  টেবিল টেনিস, দাবা, ফুটবল, বাস্কেটবল, ব্যাডমিন্টন, ভলিবল, সাইক্লিং, সাঁতার ও হ্যান্ডবল প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। 

বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশিপে মোট ১২টি ইভেন্টস অনুষ্ঠিত হবে। ৪২টি পৃথক পৃথক প্রতিযোগিতায় চার হাজার ৬০০ অধিক পুরুষ প্রতিযোগী ও এক হাজার ২০০ এর অধিক নারী ক্রীড়াবিদ অংশগ্রহণ করবেন। অংশগ্রহণকারী বিশ্ববিদ্যালয়ের সংখ্যা ১০১ টি। 

উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব, নাহিম রাজ্জাক, নাঈমুর রহমান দুর্জয়, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান অধ্যাপক কাজী শহীদুল্লাহ, যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সচিব আখতার হোসেনসহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের উপাচার্যরা। 

শুভেচ্ছা বক্তব্যের পর প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল মশাল জ্বালিয়ে মশাল যাত্রার শুভ উদ্বোধন করেন। 

ধানমন্ডি ৩২ রাসেল স্কয়ারে এ মশাল যাত্রা শুরু হয়ে, সারাদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয় ভ্রমণ করে সমাপনী দিনে ঢাকায় এসে শেষ হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত