কোপা দেল রে থেকে ছিটকে গেল বার্সা-রিয়াল

প্রকাশ : ০৭ ফেব্রুয়ারি ২০২০, ১৪:০৬

সাহস ডেস্ক

কোপা দেল রে’র কোয়ার্টার ফাইনাল থেকে ছিটকে গেল দুই চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদ। অ্যাথলেটিক বিলবাওয়ের বিপক্ষে হেরেছে কাতালানরা এবং রিয়েল সোসিয়েদাদের বিপক্ষে হেরেছে স্প্যানিশরা।

৬ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার) রাতে সান ম্যামসে অ্যাথলেটিক বিলবাওয়ের বিপক্ষে ১-০ গোলে হেরেছে কিকে সেতিয়েনের শিষ্যরা এবং সান্তিয়াগো বার্নাব্যুতে রিয়েল সোসিয়েদাদের বিপক্ষে ৩-৪ গোলে হেরেছে জিনেদিন জিদানের শিষ্যরা।

বার্সা ও রিয়ালের এই হারের মধ্য দিয়ে বিলবাও ও সোসিয়েদাদ সেমিফাইনালে পৌঁছে গেল। বার্সার ম্যাচে ৯৩তম মিনিটে জয়সূচক নাটকীয় গোল করেছিলেন ইনাকি উইলিয়ামস। কোপা দেল রের রেকর্ড ৩০ বারের শিরোপাজয়ী বার্সা হারল তার প্রতিপক্ষের মাঠে।

রিয়েল সোসিয়েদাদের পক্ষে ম্যাচের ২২তম মিনিটে মার্টিন ওদেগার, ৫৪ ও ৫৬তম মিনিটে আলেক্সান্ডার ইসাক ও ৫৯তম মিনিটে মিকেল মেরিনো গোল চারটি করেন। অন্যদিকে ম্যাচের ৫৯তম মিনিটে মার্সেলো, রদ্রিগো ৮১তম মিনিটে ও অতিরিক্ত সময় ৯৩তম মিনিটে নাচো একটি করে গোল করে রিয়ালের হারের ব্যবধান কমান। তবে ২৩ বারের শিরোপাজয়ী রিয়াল হারল নিজের ঘরে।

বার্সার এই হার চলতি সপ্তাহেই ক্লাবটিতে ঘটে যাওয়া আরেকটি ধাক্কার সঙ্গে যুক্ত হলো। কারণ মাত্রই বার্সেলোনা ক্রীড়া পরিচালক এরিক আবিদালের সঙ্গে প্রকাশ্যে দ্বন্দ্বে জড়িয়ে পড়েছেন লিওনেল মেসি। এতে মেসি ক্যাম্প ন্যু ছাড়তে পারেন বলেও গুঞ্জন ওঠে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত