x

এইমাত্র

  •  দেশে করোনাভাইরাসে আক্রান্ত আরও নয়জন, মৃত ২
  •  চট্টগ্রামে প্রথম করোনা শনাক্ত; ৩ চিকিৎসকসহ ১৮ জন কোয়ারেন্টিনে
  •  ঢাকা-আরিচা মহাসড়কে পোশাক শ্রমিকদের ঢল
  •  রোববারের মধ্যে ১০ টাকা চালের বেনামি কার্ড জমা দেয়ার নির্দেশ
  •  করোনা মোকাবিলায় নৌযানে আইসোলেশন সেন্টার করা হবে

স্প্যানিশ কোপা দেল রে

ইউনিয়নিস্তাসকে হারিয়ে শেষ ষোলতে রিয়াল মাদ্রিদ

প্রকাশ : ২৩ জানুয়ারি ২০২০, ১৩:৩৩

সাহস ডেস্ক

স্প্যানিশ কোপা দেল রে’র রাউন্ড অব ৩২ এর ম্যাচে তৃতীয় সারির দল ইউনিয়নিস্তাসকে হারিয়ে দারুণ জয় নিয়ে শেষ ষোলো নিশ্চিত করেছে রিয়াল মাদ্রিদ।

২২ জানুয়ারি (বুধবার) পিসটাস দেল হেলম্যানটিকো স্টেডিয়ামে স্বাগতিক ইউনিয়নিস্তাসকে ৩-১ গোলে হারিয়েছে জিনেদিন জিদানের শিষ্যরা। দলের হয়ে একটি করে গোল করেন গ্যারেথ বেল ও ব্রাহিম দিয়াস। আত্মঘাতী থেকে অন্য গোলটি আসে।

এদিন প্রতিপক্ষের মাঠে আক্রমণাত্মক খেলা শুরু করে রিয়াল মাদ্রিদ। ম্যাচের ১৮ মিনিটে বেলের গোলে রিয়ালের এগিয়ে যায় রিয়াল। ওয়েলশ ফরোয়ার্ডের ডান পায়ের শট প্রতিপক্ষ ডিফেন্ডারের গায়ে লেগে ঢোকে জালে। এই ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় রিয়াল।

বিরতি থেকে ফিরে এসে গোল শোধ করে স্বাগতিকরা। ম্যাচের ৫৭ মিনিটে মাঝমাঠ থেকে বল টেনে নিয়ে দারুণ শটে গোলটি করেছেন আলভারো রোমেরো। তবে ভাগ্যও তাঁর পাশে ছিল। মাঝমাঠে রিয়াল ডিফেন্ডার এদের মিলিতাও হোঁচট খেয়ে পড়ে যাওয়াতেই বল নিয়ে এগিয়ে যাওয়ার অবারিত সুযোগ পেয়ে যান রোমেরো।

এরপর ম্যাচের ৬২তম মিনিটে রিয়ালের আবার এগিয়ে যাওয়া। মাদ্রিদভিত্তিক ক্রীড়াদৈনিক মার্কা সেটিকে রিয়ালের তরুণ উইঙ্গার ব্রাহিম দিয়াজের গোল দেখালেও গুগল বলছে, গোলটা গঙ্গোরারই আত্মঘাতী।

এরপর ৬৯ থেকে ৭৯—এই এগারো মিনিটে সালামাঙ্কাকে দুবার গোলবঞ্চিত করেন রিয়াল গোলকিপার আরেওলা। প্রথমে ফেরান সালামাঙ্কা ফরোয়ার্ড ম্যাথিউর শট, দশ মিনিট পর কর্নারে ভেসে আসা বলে দু-তিন গজ দূর থেকে নেওয়া গার্সিয়ার শট। কিন্তু অঘটনের স্বপ্ন তখনো যদি বা থেকে থাকে সালামাঙ্কার, সেটি শেষ হয়ে গেছে যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে (৯০+২) ব্রাহিমের গোলে। অবশেষে ৩-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে জিনেদিন জিদানের দল।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত