শান্তর দুর্দান্ত সেঞ্চুরিতে ঢাকাকে হারিয়ে খুলনার দাপুটে জয়

প্রকাশ : ১১ জানুয়ারি ২০২০, ২৩:২০

সাহস ডেস্ক

বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) প্রথম রাউন্ডে নিজেদের শেষ ম্যাচে নাজমুল হাসান শান্তর দুর্দান্ত সেঞ্চুরিতে ঢাকা প্লাটুনকে হারিয়ে দাপুটে জয় তুলে নিয়েছে খুলনা টাইগারস। এবারের বিপিএলে এটাই হচ্ছে বাংলাদেশের কোনো খেলোয়াড়ের প্রথম সেঞ্চুরি।

আজ ১১ জানুয়ারি (শনিবার) মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে মুখোমুখি হয়েছে ঢাকাকে ৮ উইকেটে হারিয়েছে খুলনা।

এদিন টসে জিতে আগে ঢাকাকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানায় খুলনার অধিনায়ক মুশফিকুর রহিম। আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ২০৫ রান সংগ্রহ করে ঢাকা প্লাটুন। দলের হয়ে এদিন মোটেও ভালো হয়নি ঢাকার। দলিয় ৩৫ রানেই তিন উইকেট হারায় ঢাকা। তামিম ইকবাল ১, এনামুল হক ১০ জাকির হোসেন ১৪ রান করে ফেরেন।

এরপর দলের হাল ধরেন মুমিনুল ও মেহেদী। তবে ৫৯ বলে ৭ চার ৪ ছক্কায় ৯১ রানের দুর্দান্ত একটি ইনিংস খেলে মোহাম্মদ আমিরের বলে ক্যাচ দিয়ে ফেরেন ওপেনার মুমিনুল হক। এরপর ৩৬ বলে ৩ চার ৫ ছক্কায় ৬৮ রানের দুর্দান্ত একটি ফিফটি করে অপরাজি থাকেন মেহেদী হাসান।

খুলনার হয়ে রবি ফ্রেলিং ২টি এবং মোহাম্মদ আমির ও শফিউল ইসলাম ১টি করে উইকেট নেন।

ঢাকার দেওয়া ২০৬ রানের বিশাল টার্গেটে ব্যাট করতে নেমে নাজমুল হাসান শান্তর দুর্দান্ত সেঞ্চুরিতে ১১ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে গেছে খুলনা টাইগারস।

দলের হয়ে দুর্দান্ত শুরু করে ওপেনার নাজমুল হাসান শান্ত ও মেহেদি হাসান মিরাজ। তবে ২৫ বলে ৭ চার ১ ছক্কায় ৪৫ রান করে মেহেদী হাসানের বলে বোল্ট হয়ে সাজঘরে ফেরেন মেহেদি। ১৭ বলে ২ ছক্কায় ২৩ রান করে শাদাব খানের বলে ক্যাচ দিয়ে ফেরেন ওয়ানডাউনে নামা রাইলি রুশো। এরপর অপরাজিত থেকে যান ওপেনার শান্ত ও মুশফিকুর রহিম। ১০ বলে ৩ চারে ১৮ রান করেন মুশফিক এবং ৫৭ ৮ চার ৭ ছক্কায় ১১৫ রান করেন নাজমুল হাসান শান্ত।

ঢাকার হয়ে মাজেদ হাসান ও শাদাব খান ১টি করে উইকেট নেন।

ম্যাচ সেরা হয়েছে নাজমুল হাসান শান্ত।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত