রুমানার হাফসেঞ্চুরিও বাঁচাতে পারল না দলকে

প্রকাশ : ২৬ অক্টোবর ২০১৯, ১৮:২৫

নারীদের তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের ঐতিহাসিক প্রথম ম্যাচে সফরকারি বাংলাদেশকে হারিয়েছে স্বাগতিক পাকিস্তান নারী দল।

২৬ অক্টোবর (শনিবার) লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে স্বাগতিকদের কাছে ১৪ রানে হেরেছে বাঘিনীরা।

এই প্রথম লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলতে নেমেছিল পাকিস্তানের নারী ক্রিকেট দল। এমন উপলক্ষ হাতছাড়া করেনি তারা। বাংলাদেশকে হারিয়ে ইতিহাস রচনার সুরটা ইতিবাচকই রেখেছে স্বাগতিক দল।

এদিন টসে জিতে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১২৬ রান তুলেছিল পাকিস্তান। বাংলাদেশি বোলারদের সামনে পাকিস্তানের কোনো ব্যাটসম্যানই দাঁড়াতে পারেনি। দলের হয়ে সর্বোচ্চ ২৯ বলে ৩৪ রান করেছেন বিসমাহ মারুফ। এবং ৩৬ বলে ৩৩ রান করেছেন উমাইমা সোহেল।

বাঘিনীদের হয়ে জাহানারা আলম ৪ ওভার বল করে মাত্র ১৭ রান দিয়ে পেয়েছেন ৪ উইকেট। পান্না ঘোষ, লতা মন্ডল ও রুমানা আহমেদ ১টি করে উইকেট নেন।

স্বাগতিকদের দেওয়া ১২৭ রানের লক্ষ্যে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১১২ রানে থেমে গেছে বাংলাদেশ। দলের হয়ে সর্বোচ্চ রান করেছেন রুমানা। টি-টোয়েন্টিতে প্রথম হাফসেঞ্চুরিটি তুলে নিলেন এই অলরাউন্ডার।

তেব রোমানাকে কেউ সঙ্গ দিতে পারেনি। ৩০ বলে ১৭ রান করা নিগার সুলতানা ফেরার পর নেমেছিলেন রুমানা। ততক্ষণ ১০.২ ওভারে ৪০ রান তুলতে তিন উইকেট হারিয়ে ফেলেছে দল। দলকে ৪৭ রানে রেখে ২৯ বলে ১৪ করে ফিরে গেছেন সানজিদাও। ৮ ওভারে ৮০ রান দরকার এমন অবস্থায় সর্বোচ্চ চেষ্টাই করেছেন রুমানা। এসময় ৬ চারের সঙ্গে দুটি ছক্কায় ছিল তাঁর ৫০ রানের ইনিংস। কিন্তু অন্যপ্রান্তে যে কেউ বলপ্রতি এক রান তোলার কাজটাই করতে পারেননি। ফলে ৭ উইকেটে ১১২ রানে থামতে হয়েছে বাংলাদেশকে। অবশেষে পাকিস্তানের বিপক্ষে ১৪ রানে হেরেছে সালমা খাতুনরা।

পাকিস্তানের হয়ে আনাম আমিন ২টি এবং দিয়ানা বাইগ, আলিয়া রিয়াজ, সাদিয়া ইকবাল, কাইনাত ইমতিয়াজ ও বিশমাহ মারুফ ১টি করে উইকেট নেন।

ম্যাচ সেরা হয়েছে বিশমাহ মারুফ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত