শেখ জামালকে বড় ব্যবধানে হারিয়ে আসর শেষ করল আবাহনী

প্রকাশ : ৩০ জুলাই ২০১৯, ১২:৫৬

বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লিগে নিজেদের শেষ ম্যাচে নাবীব নেওয়াজ জীবনের জোড়া গোলে শেখ জামাল ধানমণ্ডি ক্লাবকে বড় ব্যবধানে হারিয়ে এবারের আসর শেষ করেছে মুকুট হারানো আবাহনী লিমিটেড।

২৯ জুলাই (সোমবার) বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শেখ জামাল ধানমণ্ডি ক্লাবকে ৪-১ গোলে হারিয়েছে আবাহনী লিমিটেড। এর মধ্যে দুটি গোল করেন নাবীব নেওয়াজ জীবন এবং একটি করে গোল করেন চিজোবা ও সোহেল রানা।

এদিন শেখ জামালকে কোনো পাত্তাই দেয়নি আবাহনী। শুরুতেই আক্রামন করতে থাকে আবাহনী। ম্যাচের পঞ্চম মিনিটে সানডে চিজোবার বাড়ানো বল প্লেসিং শটে প্রতিপক্ষের জালে জড়িয়ে দলকে এগিয়ে নেন আবাহনীর নাবীব নেওয়াজ জীবন। এরপরে ৪২তম মিনিটে প্রথম প্রচেষ্টা ফিরে আসার পর ফিরতি শটে ব্যবধান দ্বিগুণ করেন জাতীয় দলের এই ফরোয়ার্ড। এ নিয়ে লিগে তার মোট গোল ১৭টি। বাকি সময়ে দুই দলের কেউই গোল না করলে এগিয়ে থেকে বিরতিতে যায় আবাহনী।

বিরতির পর আরেক গোলে ব্যবধান আরো বাড়ান নাইজেরিয়ান ফরোয়ার্ড চিজোবা। ম্যাচের ৫৭তম মিনিটে আবাহনীর জুয়েল রানার পাসে চিজোবার হেডে বল জালে জড়ায়। তখন ব্যবধান দাড়ায় ৩-০ তে। লিগের সর্বোচ্চ গোলদাতা এই নাইজেরিয়ান এই ফরোয়ার্ড। তার মোট গোল ২০টি। তবে ৬০তম মিনিটে আত্মঘাতী গোলে ম্যাচে ফেরে শেখ জামাল।

কিন্তু ৭১তম মিনিটে আবাহনীর চতুর্থ গোলে শেখ জামালের স্বপ্ন একেবারেই শেষ হয়ে যায়। বক্সের বাইরে থেকে সোহেল রানার জোরালো শটে লক্ষ্যভেদ করে নিশ্চিত করেন আবাহনীর বড় জয়।

২৪ ম্যাচে ১৯ জয়ে ৫৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে থেকে লিগ শেষ করল আবাহনী।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত