মুশির পেছনে লাগার কোনো কারণ নেই: মাশরাফি

প্রকাশ : ০৭ জুন ২০১৯, ০২:৫৮

সাহস ডেস্ক

অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা সংবাদমাধ্যমকে বলেন, ‘আমার মনে হয় মুশির (মুশফিক) পেছনে লাগার কোনো কারণ নেই। ওই থ্রোটি সোজা স্ট্যাম্পে ছিল। কিন্তু একজন উইকেটরক্ষকের পক্ষে এটি বুঝতে পারা সব সময়ই কঠিন যে থ্রোটি সোজা আসছে নাকি না। সে প্রথমে বলটি ধরতে এবং পরে স্ট্যাম্প ভাঙতে চেয়েছিল, কিন্তু হঠাৎ করেই তার কনুই বেলে লেগে যায়। এটা ভুল ছিল। কেউ এ ভুল করতে চায় না।’

বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডের কাছে দুই উইকেটে হেরেছে বাংলাদেশ। অল্পের জন্য এই ম্যাচে জিততে পারেনি লাল-সবুজের দল। এই হারের জন্য অনেকেই উইকেটরক্ষক মুশফিকুর রহিমের কিছু ভুলকে দায়ী করছেন। অবশ্য বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা মোটেও তা মানতে রাজি নন।

বাংলাদেশ নিজেদের দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে ২৪৪ রানের মাঝারি পুঁজি গড়ে। লড়াই করেও সে ম্যাচে হেরে যায় তারা। তবে ম্যাচে বাংলাদেশকে আশা জাগিয়ে ছিলেন বোলাররা।

মাশরাফি বলেন, ‘তবে ম্যাচ হারার জন্য ব্যাটিংয়ের ভুল আরও বড় ছিল।’

ওভালের ম্যাচের ১২তম ওভারে মুশফিক কেন উইলিয়ামসনকে রানআউট করতে ব্যর্থ হন। এ সময় তিনি আট রানে ক্রিজে থাকলেও শেষ পর্যন্ত তার ব্যাট থেকে আসে ৪০ রান। মুশফিক যদি তাকে ফিরিয়ে দিতে পারতেন তাহলে হয়তো ম্যাচ টাইগারদের দিকে ঘুরে যেত।

ব্যাটসম্যানদের ব্যর্থতার এ ম্যাচ চমৎকার বোলিং করে দারুণভাবে জমিয়ে তুলেছিলেন তিন স্পিনার সাকিব আল হাসান, মেহেদী হাসান মিরাজ ও মোসাদ্দেক হোসেন। তিনজনই নেন দুটি করে উইকেট।

আগামী ৮ জুন কার্ডিফের সোফিয়া গার্ডেনে ইংল্যান্ডের বিপক্ষে খেলবে বাংলাদেশ। মাশরাফি জানান, তারা এখন নিউজিল্যান্ডের কাছে হারের দিকে বেশি নজর না দিয়ে কার্ডিফের ম্যাচের প্রতি মনোযোগ দিচ্ছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত