x

এইমাত্র

  •  বিসিবির সাথে আলোচনা ফলপ্রসু হয়েছে: সাকিব আল হাসান
  •  ক্রিকেটারদের বেশিরভাগ দাবি মেনে নেওয়া হয়েছে, দ্রুত কার্যকর করা হবে: নাজমুল হাসান পাপন
  •  শনিবার থেকে মাঠে ফিরছেন ক্রিকেটাররা
  •  দুইদিন পিছিয়ে জাতীয় লিগের তৃতীয় রাউন্ড শুরু শনিবার

পাকিস্তানকে হারিয়ে বিশ্বকাপে সূচনা করল উইন্ডিজ

প্রকাশ : ০১ জুন ২০১৯, ১১:৪৪

সাহস ডেস্ক

২০১৯ ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বিশ্বকাপের দ্বিতীয় ম্যাচে পাকিস্তানকে হারিয়ে খুব সহজেই বিশ্বকাপে শুভ সূচনা করল ওয়েস্ট ইন্ডিজ।

৩১ মে (শুক্রবার) নটিংহামে পাকিস্তানকে ৭ ইউকেটে হারিয়েছে ক্যারিবীয়রা।

এদিন টসে জিতে আগে পাকিস্তানকে ব্যাট করতে পাঠায় উইন্ডিজ। উইন্ডিজদের বলিংতোপে বেশিদুর এগোতে পারেনি পাকিস্তান। মাত্র ১০৫ রানে থেমে যায় শরফরাজবাহিনী। তবে মনে হয়েছিল, শতক পার করতে পারবে না পাকিস্তান। শতক পার হয়েছে ঠিক, তবে বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে লজ্জাজনক ব্যাটিং উপহার দিয়েছে তারা।

বিশ্বকাপে পাকিস্তানের সর্বনিম্ন সংগ্রহ ৭৪ রান। ১৯৯২ সালের বিশ্বকাপে, ইংল্যান্ডের বিপক্ষে। অবশ্য এবার তার চেয়ে কিছু বেশি রান করেছে তারা। 

দলীয় ৩৫ রানের দুই ওপেনারকে হারিয়ে বসে পাকিস্তান। ইমাম-উল-হক (২) ও ফখর জামান (২২) দ্রুত সাজঘরে ফেরেন। আর বাবর আজম (২২), হারিস সোহেল (৮), সরফরাজ আহমেদ (৮) ও ইমাদ ওয়াসিমও (১) বেশিক্ষণ উইকেটে থাকতে পারেননি।

ক্যারিবীয় পেসার ওশানে থমাস ৫.৪ ওভার বল করে মাত্র ২৭ রান খরচায় চার উইকেট তুলে নিয়ে পাকিস্তানের ব্যাটিং ধস নামান। আর জেসন হোল্ডার ৫ ওভার বল করে ৪২ রানে তিন উইকেট নেন। দুটি উইকেট পান আন্দ্রে রাসেল।

প্রতিপক্ষের ছোট সংগ্রহ তাড়া করতে নেমে মোটেও বেগ পেতে হয়নি ওয়েস্ট ইন্ডিজের। ওপেনার ক্রিস গেইল ৫০ রানের রানের চমৎকার একটি ইনিংস খেলে দলকে জয়ের লক্ষ্যে পৌঁছে দেন। ৩৪ বলে ছয় চার ও তিন ছক্কায় এই ইনিংসটি খেলেন তিনি।

অবশ্য ওপেনার শেই হোপ (১১) ও ড্যারেন ব্রাভো (০) খুব একটা সুবিধা করতে পারেননি। নিকোলাস পুরান শেষ দিকে ৩৪ রানের একটা ইনিংস খেলেন। 

ফিট নেই বলে দলে নেই এভিন লুইস ও শ্যানন গ্যাব্রিয়েল। এ ছাড়া বাদ পড়েছেন ফ্যাবিয়ান অ্যালেন ও কেমার রোচ।

পাকিস্তান অধিনায়ক সরফরাজ আহমেদ আগে বল করতে চেয়েছেন। কারণ, উইকেটে আর্দ্রতা আছে। তবে এটি ব্যাটিং পিচ। আপ ফর্মে আছেন পাসিত্তানের ব্যাটসম্যানরা।

পাকিস্তানের একাদশে আছেন মোহাম্মদ আমির ও ওয়াহাব রিয়াজ। তারা অনেক অভিজ্ঞ বোলার। তবে জায়গা হয়নি আসিফ আলির।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত