মাহারেজের গোলে ম্যানসিটি শীর্ষে

প্রকাশ : ০৩ মার্চ ২০১৯, ১৭:২৬

সাহস ডেস্ক

ইংলিশ প্রিমিয়ার লিগে আলজেরিয়ান মিডফিল্ডার রিয়াদ মাহারেজের একমাত্র গোলে স্বাগতিক বোর্নমাউথকে হারিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষস্থান দখল করেছে ম্যানচেস্টার সিটি। এর আগে পয়েন্ট টেবিলের শীর্ষে ছিল লিভারপুল।

২ মার্চ (শনিবার) রাতে ডিন কোর্টে বোর্নমাউথকে ১-০ গোলে হারিয়েছে পেপ গার্দিওলার শিষ্যরা।

এদিন অতিথি হয়েও পুরো ম্যাচেই আধিপত্য বিস্তার করেছে আগুয়েরো-মাহারেজরা। ৮৩% বল দখলে রেখেছে সিটিজেনরা। গোলমুখে শট সিটির ৭টি শটের বিপরিতে বোর্নমাউথ কোনো শটই নিতে পারেনি। সিটির ৮১০টি পাসের বিপরীতে বোর্নমাউথের খেলোয়াড়রা পাস দিতে পেরেছেন মাত্র ১৭৬টি। সঠিক পাসের হিসেবে সিটি যোজন যোজন ব্যবধানে এগিয়ে। আর পুরো ম্যাচে অলস সময় কাটিয়েছেন ম্যানসিটির ব্রাজিলিয়ান গোলরক্ষক এদারসন।

এদিন ম্যাচের ১৯ মিনিটেই গোল পেয়ে যেত ম্যানসিটি। ডানপ্রান্ত থেকে আক্রমণ সাজিয়ে এগিয়ে আসেন কেভিন দে ব্রুইনি। রক্ষণে বাধা পাওয়ার আগেই ব্যাক-পাস করে পেনাল্টি অঞ্চলে বল পাঠিয়ে দেন তিনি। কিন্তু অমন সুযোগ পেয়েও বল পোস্টের বাইরে মেরে বসেন ডেভিড সিলভা। পরে স্বাগতিকদের উপর আক্রামন চালাতে থাকে ম্যানসিটি।

প্রথমার্ধে গোল না পাওয়াতে দ্বিতীয়ার্ধের শুরুতেই দে ব্রুইনিকে তুলে নিয়ে রিয়াদ মাহারেজকে নামান গার্দিওলা। তার এই জুয়া কাজেও লাগে। ৫৫ মিনিটেই দলকে কাঙ্ক্ষিত গোলটি এনে দেন এই আলজেরিয়ান। ডেভিড সিলভা বানিয়ে দেওয়া বলে প্রথমবারেই পা লাগিয়ে বল জালে জড়িয়ে দেন মাহারেজ।

এরপর নির্ধারিত সময়ের মধ্যে আর কোনো গোল না হলে ১-০ নিয়ে মাঠ ছাড়ে দু’দল।

শীর্ষে থাকা ম্যানসিটির পয়েন্ট এখন ২৯ ম্যাচে ৭১। একধাপ নীচে নেমে যাওয়া লিভারপুল (৬৯ পয়েন্ট) অবশ্য এক ম্যাচ কম খেলেছে। ৬১ পয়েন্ট নিয়ে তিনে টটেনহাম হটস্পার। রাতের আরেক খেলার সাউদাম্পটনকে হারিয়ে চারে স্থান করে নিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। আর বোর্নমাউথ আছে তালিকার ১২তম স্থানে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত