মেলবোর্ন স্টার্সকে হারিয়ে বিগ ব্যাশ চ্যাম্পিয়ন রেনেগেডস

প্রকাশ : ১৭ ফেব্রুয়ারি ২০১৯, ২০:১৭

সাহস ডেস্ক

২০১৯ অস্ট্রেলিয়ার ঘরোয়া ক্রিকেটের সবচেয়ে বড় আসর বিগ ব্যাশ অষ্টম আসরের ফাইনালে মেলবোর্ন স্টার্সকে হারিয়ে প্রথমবারের মতো ট্রফি ঘরে তুললো অ্যারন ফিঞ্চের নেতৃত্বে রেনেগেডস।

১৭ ফেব্রুয়ারি (রবিবার) মেলবোর্নের ডকল্যান্ডস স্টেডিয়ামে মেলবোর্ন স্টার্সকে ১৩ রানে হারিয়ে শিরোপা চ্যাম্পিয়ন হয়েছে রেনেগেডস।

এর আগে বিগ ব্যাশের ইতিহাসে প্রথমবার মেলবোর্নের দল ফাইনালে ওঠে। একটি নয় শহরটির দুটি দলই মুখোমুখি হয়েছিল শিরোপা নির্ধারণী ম্যাচে। যেখানে ডার্বিতে স্টার্সের বিপক্ষে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভার শেষে ৫ উইকেট হারয়ে ১৪৫ রান তোলে মেলবোর্ন রেনেগেডস। জবাবে ৩ উইকেট বাকি থাকতে ১৩২ রানের বেশি করতে পারেনি গ্লেন ম্যাক্সওয়েলের দল।

এদিন সহজ লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে স্টার্সের দুই ওপেনার বেন ডাঙ্ক ও মার্কাস স্টোইনিস দলকে জয়ের দিকেই নিয়ে যাচ্ছিলেন। ১৩ ওভারের মধ্যেই ৯৩ রান স্কোর বোর্ডে জমা করেন তারা। তবে হয়তো কখনোই ভাবতে পারেনি এই ম্যাচটি তাদের হারতে হবে। ৩৯ রানে থাকা স্টোইনিসকে বোল্ড করে শুরু করেন রেনেগেডসের লেগস্পিনার ক্যামেরন বয়েস। পরে দলীয় ১১২ রানের মাথায় আরও ৬ উইকেট হারিয়ে কোনঠাসা হয়ে পড়ে রেনেগেডস। আর দুর্দান্ত বল করে স্টার্সকে ম্যাচে ফেরায় বোলাররা।

৪৫ বলে সর্বোচ্চ ৫৭ করে সেই বয়েসের বলেই ড্যানিয়েল ক্রিস্টিয়ানকে ক্যাচ দিয়ে ফেরেন আরেক ওপেনার ডাঙ্ক। পরে অধিনায়ক ম্যাক্সওয়েল ও ডোয়েন ব্রাভোরাও আসা-যাওয়ার মিছিলে ব্যস্ত হয়ে পড়লে জেতা ম্যাচে হার দেখে স্টার্স।

বয়েস, ক্রিস্টিয়ান ও ক্রিস টারমেইন দুটি করে উইকেট নিয়ে দলকে জয় পাইয়ে দেন। এছাড়া হ্যারি গারনি একটি উইকেট দখল করেন। 

টসে হেরে এর আগে প্রথমে ব্যাট করতে নেমে অবশ্য সুবিধে করতে পারেনি অ্যারন ফিঞ্চের নেতৃত্বে রেনেগেডস। নিয়মিত বিরতিতে উইকেট হারায় তারা। তবে শেষ দিকে টম কুপার ও ড্যানিয়েল ক্রিস্টিয়ানের ব্যাটে মোটামুটি সংগ্রহ পায় দলটি।

কুপার ৩৫ বলে দুটি চার ও সমান ছক্কায় দলীয় সর্বোচ্চ ৪৩ রানে অপরাজিত থাকেন। অপরাজিত থাকেন আরেক ব্যাটসম্যান ক্রিস্টিয়ানও। তিনি ৩০ বলে দুটি চার ও একটি ছক্কায় ৩৮ রান করেন।

স্টার্স বোলারদের মধ্যে জ্যাকসন বার্ড ও অ্যাডাম জাম্পা দুটি করে উইকেট দখল করেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত