রিয়ালের বার্নাব্যুতে হবে কোপা লিবার্তোদোরেস ফাইনাল

প্রকাশ : ০১ ডিসেম্বর ২০১৮, ১৩:৫৬

সাহস ডেস্ক

কোপা লিবার্তোদোরেস ফাইনালের ফিরতি লেগ স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদের মাঠ বার্নাব্যুতে অনুষ্ঠিত হবে।

আগামী ৯ ডিসেম্বর (রবিবার) বার্নাব্যুতে বোকা জুনিয়র্স এবং রিভার প্লেট আলোচিত এ ম্যাচে মুখোমুখি হবে।

সাউথ আমেরিকান ফুটবল’স গভর্নিং বডি জানিয়েছে, ‘বিতর্কিত ঘটনার জন্য রিভার প্লেটকে ৪ লাখ ইউএস ডলার জরিমানা দিতে হবে। এছাড়া দলটিকে তাদের মহাদেশীয় পরবর্তী দুটি ম্যাচ খেলতে হবে দর্শকশূন্য মাঠে।’

সাউথ আমেরিকান ফুটবল কনফেডারেশনের প্রেসিডেন্ট আলেজান্দ্রো ডোমিনগুয়েজ বলেন, ‘স্পেনের ফাইনালে দুই দলের দর্শকই মাঠে থাকতে পারবে।’

স্প্যানিশ ফুটবল ফেডারেশনের প্রেসিডেন্ট এই ফাইনালকে স্বাগত জানিয়ে ঘোষণা দিয়েছেন, ম্যাচটির জন্য তারা ‘সর্বোত্তম পরিবেশ’ সৃষ্টি করবেন।

আর্জেন্টিনার দুই চিরপ্রতিদ্বন্দ্বী ক্লাব বোকা জুনিয়র্স এবং রিভারপ্লেটের এই ফাইনালটি হওয়ার কথা ছিল ২৪ নভেম্বর, রিভার প্লেটের মাঠে। কিন্তু দর্শকদের মারমুখী আচরণের কারণে ম্যাচটি সেদিন স্থগিত ঘোষণা করা হয়।

বোকা জুনিয়র্সের খেলোয়াড়দের বহন করা বাসে হামলা করে রিভার প্লেট সমর্থকরা। ওই বাসে থাকা বোকার খেলোয়াড়রা আহত হন। যার মধ্যে আছেন বোকার তারকা ফরোয়ার্ড কার্লোস তেভেজও। আর্জেন্টিনার পত্রিকাগুলো জানাচ্ছে, এই ঘটনায় এখনো পর্যন্ত ৩০ জনকে আটক করেছে পুলিশ।

রিভার প্লেটের সমর্থকরা পিপার স্প্রে ছুঁড়ে মারে বোকার খেলোয়াড়দের চোখে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে কাঁদানে গ্যাসের শেল নিক্ষেপ করে স্থানীয় পুলিশ। তাৎক্ষণিকভাবে ম্যাচ এক ঘণ্টা পিছিয়ে দেয় কর্তৃপক্ষ। বোকার পক্ষ থেকে বলা হয়, তাদের পক্ষে খেলা সম্ভব নয়। পরে ম্যাচ একদিন পিছিয়ে দেয়া হয়। কিন্তু বোকার খেলোয়াড়রা সুস্থ না হওয়ায় ম্যাচটি অনির্ধারিত সময়ের জন্য পিছিয়ে যায়।

বোকার মাঠে হওয়া ফাইনালের প্রথম লেগ ২-২ গোলে ড্র হয়। প্রবল বৃষ্টিতে মাঠে পানি জমে যাওয়ায় ওই ম্যাচও ২৪ ঘণ্টা পিছিয়ে দেয়া হয়েছিল।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত