লিভারপুলকে হারিয়ে নকআউটের আশা বাঁচিয়ে রাখল পিএসজি

প্রকাশ : ২৯ নভেম্বর ২০১৮, ১৩:৪৭

সাহস ডেস্ক

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে নকআউট পর্বে যাওয়ার ‘ডু-অর-ডাই’ ম্যাচে লিভারপুলকে হারিয়ে নকআউটের আশা বাঁচিয়ে রেখেছে পিএসজি। ইনজুরি থেকে ফিরেই গোল পেয়েছেন নেইমার। অন্য গোলটি হুয়ান বার্নেটের।

২৮ নভেম্বর (বুধবার) দিবাগত রাতে পিএসজির মাঠে লিভারপুলকে ২-১ গোলে হারিয়েছে পিএসজি।

‘সি’ গ্রুপে এই ম্যাচের আগে পিএসজি ছিল তিন নম্বরে। এই জয়ে তারা দুইয়ে উঠে এসেছে। দুই থেকে নেমে যেতে হয়েছে লিভারপুলকে। নেইমারদের পয়েন্ট ৮। লিভারপুলের ৬। শেষ ষোলোয় যেতে হলে সামনের ম্যাচে লিভারপুলকে নাপোলিকে হারাতে হবে। ৯ পয়েন্ট নিয়ে দলটি শীর্ষে আছে।

শুরু থেকে আক্রমণাত্মক ফুটবল খেলতে থাকে। গোলের জন্য খুব বেশি অপেক্ষাও করতে হয়নি। ১৩ মিনিটের সময় ডি-বক্স থেকে ডান পায়ের শটে কাছের পোস্ট দিয়ে জাল খুঁজে নেন বার্নেট। এরপর ৩৭তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন নেইমার।

বাঁ উইং ধরে ডি-বক্সে ঢুকে পড়েন এমবাপে। বল দেন কাভানিকে। কাভানির পা ঘুরে বল চলে যায় নেইমারের কাছে। অনায়াসে লিগে এই মৌসুমে নিজের চতুর্থ গোলটি করেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। সব মিলিয়ে চলতি মৌসুমে গোলসংখ্যা দাঁড়াল ১৪টি। সতীর্থদের দিয়ে করিয়েছেন ছয়টি।

প্রথমার্ধের যোগ করা সময়ে পেনাল্টি পায় লিভারপুল। স্পটকিক থেকে মিলনার এক গোল শোধ দেন। কিন্তু সমতাসূচক গোলটি আর পাওয়া হয়নি তাদের।

অন্য ম্যাচে ‘এ’ গ্রুপে মোনাকোকে ২-০ গোলে হারিয়ে পাঁচ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে নকআউট পর্বে উঠে গেছে অ্যাটলেটিকো মাদ্রিদ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত