দ্বিতীয় ডাবল সেঞ্চুরিতে বিশ্ব রেকর্ড মুশফিকের

প্রকাশ : ১২ নভেম্বর ২০১৮, ১৫:৩১

বাংলাদেশ-জিম্ববুয়ের মধ্যকার দুই টেস্ট সিরিজের দ্বিতীয় টেস্টে বিশ্বের প্রথম উইকেটরক্ষক-ব্যাটসম্যান হিসেবে নিজের দ্বিতীয়তম ডাবল সেঞ্চুরি করে বিশ্ব রেকর্ড গড়েছেন মি. ডিপেন্ডেবল ব্যাটসম্যান মুশফিকুর রহিম। এই ডাবল সেঞ্চুরিতে দেশের হয়ে সর্বোচ্চ রান করে নিজেকে এক উচ্চতায় নিয়ে গেছেন এই উইকেটকিপার।

আজ ১২ নভেম্বর (সোমবার) মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিনে ডাবল সেঞ্চুরি করে দেশের সর্বোচ্চ রানদাতা হয়েছেন মুশফিক।

৪২১ বলে ১৮টি চার ও একটি ছক্কায় ২১৯ রান করে এমন কীর্তি গড়েন মি. ডিপেন্ডেবল। মুশফিকের আগের ডাবল সেঞ্চুরিটি ছিল ২০১৩ সালে গলে শ্রীলঙ্কার বিপক্ষে বরাবর ২০০ রানের ইনিংস।

উইকেটরক্ষক হিসেবে এর আগে মুশফিকসহ একটি করে ডাবল সেঞ্চুরি করেছিলেন ইমতিয়াজ আহমেদ, তাসলিম আরিফ, ব্র্যান্ডন কুরুপ্পু, অ্যান্ডি ফ্লাওয়ার, অ্যাডাম গিলক্রিস্ট, কুমার সাঙ্গাকারা ও মাহেন্দ্র সিং ধোনি। সাঙ্গাকারা পরবর্তীতে আরও ডাবল সেঞ্চুরি করলেও তখন তিনি উইকেটরক্ষকের ভূমিকায় ছিলেন না।

এ রিপোর্ট লেখা পর্যন্ত দ্বিতীয় দিনে ১৬০ ওভার শেষে ৭ উইকেট হারিয়ে ৫২২ রান করে ডিক্লেয়ার দিয়েছেন বাংলাদেশ অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত