নেদারল্যান্ডসকে হারিয়ে ফ্রান্সের জয়

প্রকাশ : ১০ সেপ্টেম্বর ২০১৮, ১৬:১১

সাহস ডেস্ক

উয়েফা নেশন্স লিগে নিজেদের প্রথম আসরের দ্বিতীয় ম্যাচে দলের দুই তারকা ফরোয়ার্ড কিলিয়ান এমবাপ্পে ও জিরুদের নৈপুণ্যে নেদারল্যান্ডসকে হারিয়ে প্রথম জয় পেয়েছে বর্তমান বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্স। এর আগে প্রথম ম্যাচে জার্মানির বিপক্ষে ড্র করেছিল বর্তমান চ্যাম্পিয়নরা।

০৯ সেপ্টেম্বর (রবিবার) রাতে প্যারিসে নেদারল্যান্ডসকে ২-১ গোলে হারিয়েছে দিদিয়ের দেশমের দল।

এদিন ম্যাচের ১৪ তম মিনিটে এমবাপ্পের করা গোলে এগিয়ে যায় ফ্রান্স। মিডফিল্ডার ব্লেইস মাতুইদির বাড়ানো বল নিখুঁত প্লেসিং শটে জালে জড়ান এমবাপ্পে।

দ্বিতীয়ার্ধের ৫১তম মিনিটে এম্বাপ্পের একটি শট ডি বক্সের বাইরে থেকে ক্রসবারের অনেক ওপর দিয়ে গেলে গোলের সম্ভাবনা হারায় ফ্রান্স। তবে ৬৭তম মিনিটে সমতায় ফেরে নেদারল্যান্ডস। রায়ান বাবেলের পা থেকে আসে এই গোল।

ম্যাচ সমতায় শেষ হওয়ার পথে এগোতে থাকে। তবে ৭৫তম মিনিটে বাঁ দিক থেকে বাঁজামাঁ মাঁদির বাড়ানো ক্রসে ফরাসি ফরোয়ার্ডের জিরুদের বাঁ পায়ের শটে দারুণ এক গোল পায় ফ্রান্স। এ গোলেই জয় নিয়ে মাঠ ছাড়ে বিশ্ব চ্যাম্পিয়নরা।

দুই ম্যাচে এক জয় আর এক ড্রয়ে ৪ পয়েন্ট নিয়ে শীর্ষে উঠে এসেছে ফ্রান্স। ১ পয়েন্ট নিয়ে দুই নম্বরে আছে সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানি। আর তৃতীয় স্থানে থাকা নেদারল্যান্ডসের পয়েন্ট শূন্য।

সাহস২৪.কম/খান/আল মনসুর 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত