ফেলপসের ২৩ বছরের রেকর্ড ভাঙল সুপারম্যান কেন্ট

প্রকাশ : ০২ আগস্ট ২০১৮, ১৬:৫১

সাহস ডেস্ক

পুলের কিংবদন্তি মাইকেল ফেলপসের রেকর্ডের খাতাটা বেশ লম্বা। সাতারের বড় বড় সব রেকর্ডের পাশে ফেলপসের নাম বেশ জ্বলজ্বলে। কিন্তু ৩৩ বছর বয়সী এই আমেরিকান সাতারুর ২৩ বছরের পুরনো একটি রেকর্ড ভেঙে দিয়েছেন মাত্র ১০ বছর বয়সী সুপারম্যান ক্লার্ক কেন্ট নামের এক শিশু।

কেন্টের বয়স মাত্র ১০। থাকেন আমেরিকাতেই। হাওয়াইয়ের হনুলুলুতে হওয়া ফার ওয়েস্ট ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়নশিপে ১০০ মিটার বাটারফ্লাই ইভেন্টে ফেলপসের রেকর্ড ভেঙে দিয়েছে এই ক্ষুদে সুপারম্যান।

মাত্র ১ মিনিট ১০ দশমিক ৪৮ সেকেন্ডে এই ইভেন্ট জিতে রেকর্ড গড়েছিলেন ফেলপস। তার গড়া ২৩ বছর আগের সেই রেকর্ডটি নিজের করে নিয়েছে কেন্ট। ১০০ মিটার পার হতে কেন্টের লেগেছে মাত্র ১ মিনিট ৯ দশমিক ৩৮ সেকেন্ড।

কেন্টের স্কুলের ডাক নামটা আগে থেকেই ছিল ‘সুপারম্যান’। এবার ফেলপসের রেকর্ড ভেঙে দেওয়ার পর সেই নামেই বিশ্ব গনমাধ্যমে পরিচয় হচ্ছে ছোট্ট কেন্টের।

রেকর্ড গড়ার পর সংবাদ মাধ্যমকে কেন্ট বলে, ‘আমি সাতার কাটতে ভালোবাসি। সাতারে আমাকে সাহায্য করার জন্য অনেক মানুষ আছে। আমার বাবা-মা, আমার কোচ সবসময় আমার পাশেই থাকেন।’

ফার ওয়েস্ট ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়নশিপে কেন্ট মোট ৭টি ইভেন্টের স্বর্ণ পদক জিতেছে। এমন এক সুপারম্যানকে অভিনন্দন জানাতে ভোলেননি ফেলপস। সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে লিখেছেন, ‘অনেক অনেক অভিন্দন ক্লার্ক কেন্টকে যে আমার রেকর্ড ভেঙে দিলো। এটাই করে যাও।’

সাহস২৪.কম/খান/আল মনসুর 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত