স্পেনের নতুন কোচ বার্সেলোনার লুইস এনরিক

প্রকাশ : ০৯ জুলাই ২০১৮, ১৩:৫৩

সাহস ডেস্ক

২০১৮ রাশিয়া বিশ্বকাপের শুরুতেই বড়সড় ধাক্কা খেলো ২০১০ সালের শিরোপাজয়ী স্পেন। বিশ্বকাপ শুরুর একদিন আগেই বহিষ্কার করা হয়েছিল কোচ জুলেন লোপেতেগুইকে। বিশ্বকাপে স্পেন কোনোমতে কাজ চালিয়েছিল ফার্নান্দো হিয়েরোকে দিয়ে। তবে এবার নতুন কোচ নির্বাচন করে ফেলেছে স্পেন। বার্সেলোনার সাবেক কোচ লুইস এনরিকেকে জাতীয় দলের নতুন কোচ হিসেবে বেছে নিয়েছে স্পেনের ফুটবল ফেডারেশন। স্পেনের দৈনিক মার্কার বরাত দিয়ে এমনটাই জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

আজ ০৯ জুলাই (সোমবার) এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এ ঘোষণা দেওয়ার কথা স্পেনের ফুটবল ফেডারেশনের।

ক্রিস্টিয়ানো রোনালদোর পর্তুগালের বিপক্ষে বিশ্বকাপের প্রথম ম্যাচেই ৩-৩ গোলে ড্র করে হোঁচট খেয়েছিল স্পেন। ২-২ গোলে ড্র করেছিল মরক্কোর সঙ্গেও। আর গ্রুপের আরেক ম্যাচে ইরানের বিপক্ষে ১-০ গোলের ঘাম ঝরানো জয় দিয়ে গ্রুপ পর্বের বাধা পেরিয়েছিল স্পেন। তবে শেষ ষোলোর লড়াইয়ে আর জয়ী হতে পারেনি ২০১০ সালের শিরোপাজয়ীরা। টাইব্রেকারে হেরে গেছে স্বাগতিক রাশিয়ার বিপক্ষে।

সব মিলিয়ে বিশ্বকাপটা বেশ হতাশা নিয়েই শেষ করতে হয়েছে স্পেনকে। এবার সেই ধাক্কা সামলে নতুন করে দল গোছানোর দায়িত্বই থাকবে লুইস এনরিকের কাঁধে।

২০১৪ থেকে ২০১৭ সাল পর্যন্ত বার্সার কোচ থাকাকালীন এনরিকে জিতেছেন দুটি লা লিগা শিরোপা, একটি চ্যাম্পিয়নস লিগ ও তিনটি কিংস কাপ শিরোপা।
সাহস২৪.কম/খান/মশিউর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত