করোনা: মৃত্যুর সংখ্যা ছাড়িয়েছে ৪৩ লাখ ৮৩ হাজার

প্রকাশ : ১৭ আগস্ট ২০২১, ১০:৪৮

সাহস ডেস্ক

করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের সবশেষ আপডেট থেকে প্রাপ্ত তথ্য বিশ্লেষণ করে দেখা গেছে এভাইরাসে বিশ্বজুড়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২০ কোটি ৮৬ লাখ ৮৫ হাজার ৬৪৪ জন। মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৪৩ লাখ ৮৩ হাজার ৪৯৭ জনে। এর মধ্যে সুস্থ হয়েছে ১৮ কোটি ৭০ লাখ ৭৩ হাজার ৪২৩ জন।

মঙ্গলবার (১৭ আগস্ট) সকালে ওয়ার্ল্ডওমিটারের সবশেষ তথ্য অনুযায়ী, করোনায় এখন পর্যন্ত যুক্তরাষ্ট্রে সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে । দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন ৩ কোটি ৭৭ লাখ ৩৬ হাজার ৯৮৬ জন আর ৬ লাখ ৩৮ হাজার ৭৯৮ জন মারা গেছেন।

করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে প্রতিবেশী দেশ ভারত। তবে ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের তালিকায় দেশটির অবস্থান চতুর্থ। দেশটিতে মোট আক্রান্ত ৩ কোটি ২২ লাখ ৪৯ হাজার ৯০০ জন এবং মারা গেছেন ৪ লাখ ৩২ হাজার ১১২ জন। করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে লাতিন আমেরিকার দেশ ব্রাজিল । দেশটিতে মোট শনাক্ত রোগী ২ কোটি ৩ লাখ ৭৮ হাজার ৯৮৬ জন এবং মৃত্যু হয়েছে ৫ লাখ ৬৯ হাজার ৫৮১ জনের।

প্রসঙ্গত, ২০১৯ সালের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বব্যাপী ছড়িয়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। গত বছরের ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

সাহস২৪.কম/এমআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত