x

এইমাত্র

  •  করোনা: ৭৩ হাজার কোটি টাকার আর্থিক সহায়তা প্যাকেজ ঘোষণা
  •  করোনায় অর্থনীতির প্রভাব নিয়ে সতর্ক করলেন প্রধানমন্ত্রী
  •  তাবলীগ জামাতে আসা মুসল্লি করোনা আক্রান্ত, পৌর এলাকা লকডাউন
  •  আইসোলেশন শেষে স্ত্রী-কন্যার কাছে ফিরেছেন সাকিব
  •  যুক্তরাষ্ট্রের নতুন রেকর্ড, একদিনে প্রাণ গেল ১২২৪ জনের

১ অক্টোবরের মধ্যে জাবি উপাচার্যকে পদত্যাগের আলটিমেটাম

প্রকাশ : ১৯ সেপ্টেম্বর ২০১৯, ১৪:৪১

দুর্নীতির সঙ্গে জড়িত থাকার অভিযোগে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের পদত্যাগের দাবি জানিয়েছেন আন্দোলনকারীরা। 

আগামী ১ অক্টোবরের মধ্যে উপাচার্যকে পদত্যাগের আলটিমেটাম দিয়েছেন আন্দোলনকারীরা। পদত্যাগ না করলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারিও দেন তারা। তবে ভর্তি পরীক্ষায় কোনো বিঘ্ন সৃষ্টি করা হবে না বলে জানান আন্দোলনকারীরা।

বিশ্ববিদ্যালয়ের নতুন প্রশাসনিক ভবনে গতকাল বুধবার বিকাল সাড়ে ৪টায় আলোচনা শুরু হয়। দীর্ঘ আড়াই ঘণ্টাব্যাপী এ আলোচনা কোনো ধরনের সিদ্ধান্ত ছাড়াই শেষ হয় সন্ধ্যা ৭টায়। আলোচনা শেষে তারা সংবাদ সম্মেলন করে উপাচার্যের পদত্যাগ দাবি করেন।

আন্দোলনকারীরা বলছেন, তিন দফা দাবিতে শুরু হওয়া আন্দোলনের দুটি দাবি এর আগে মেনে নিলেও ‘দূর্নীতি’র অভিযোগ তদন্তের দাবিটি মেনে নিতে উপাচার্য গড়িমসি করছেন। তারা বলছেন এ বিষয়ে আরো সময় চাইছেন উপাচার্য।

আন্দোলনকারী শিক্ষক-শিক্ষার্থীরা দুর্নীতির সুষ্ঠু তদন্ত ও উপাচার্যের পদত্যাগের দাবিতে আজ বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টায় বিক্ষোভ মিছিল কর্মসূচির ঘোষণা দেন।

উপাচার্যের বিরুদ্ধে গুরুতর অভিযোগ ওঠার পরে এই গুরুত্বপূর্ণ পদে থাকার তার নৈতিক অধিকার নেই বলে দাবি করে আন্দোলনকারীরা।

এছাড়া ভর্তি পরীক্ষা চলাকালে উপাচার্যকে বিশ্ববিদ্যালয়ের সব ভবনে অবাঞ্ছিত ও সর্বাত্মকভাবে প্রত্যাখ্যানের ঘোষণা দেন তারা। যেসময় পর্যন্ত তিনি পদত্যাগ করবেন না ততক্ষণ পর্যন্ত এই প্রত্যাখ্যান চলবে।

এদিকে জাবি উপাচার্যের কাছ থেকে কোটি টাকার ভাগ পাওয়ার বিষয়টি গণমাধ্যমে স্বীকার করা শাখা ছাত্রলীগের সহসভাপতি নিয়ামুল হোসেন ও যুগ্ম-সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন নিরাপত্তার অজুহাতে গত মঙ্গলবার রাতে ক্যাম্পাস ছেড়ে গেছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত