x

এইমাত্র

  •  বিসিবির সাথে আলোচনা ফলপ্রসু হয়েছে: সাকিব আল হাসান
  •  ক্রিকেটারদের বেশিরভাগ দাবি মেনে নেওয়া হয়েছে, দ্রুত কার্যকর করা হবে: নাজমুল হাসান পাপন
  •  শনিবার থেকে মাঠে ফিরছেন ক্রিকেটাররা
  •  দুইদিন পিছিয়ে জাতীয় লিগের তৃতীয় রাউন্ড শুরু শনিবার

রুম টু রিড এর আয়োজনে

‘শিক্ষিত শিশু বিশ্ব পরিবর্তনের সূচনা’ স্লোগানে কর্মশালা

প্রকাশ : ২৫ জুন ২০১৯, ১২:৩২

সাহস ডেস্ক

“শিক্ষিত শিশু বিশ্ব পরিবর্তনের সূচনা”-এ স্লোগানকে ধারণ করে আন্তর্জাতিক সংস্থা রুম টু রিড, বাংলাদেশ ২০০৯ সাল থেকে মেয়ে শিশুদের শিক্ষা সহযোগিতা কার্যক্রম শুরু করে। উক্ত স্লোগানকে সামনে রেখে সোমবার (২৪ জুন) বিশ্ববিদ্যালয়ের আই.ই.আর প্রশিক্ষণ কক্ষে অনুষ্ঠিত হলো মেয়ে শিশুদের শিক্ষা সহযোগিতা কার্যক্রমের অন্তর্ভূক্ত জেলা পর্যায়ে কর্মশালা।

কর্মশালায় আমন্ত্রিত অতিথীদের মধ্যে উপস্থিত ছিলেন-লালবাগ, রমনা এবং ডেমরা থানার মাধ্যমিক থানা শিক্ষা অফিসার, ১৩টি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য, অভিভাবক এবং মেয়ে শিশুরা। কর্মশালায় আরো উপস্থিত ছিলেন রুম টু রিড, বাংলাদেশ-এর উর্ধতন কর্মকর্তা বৃন্দ।কর্মশালার শুরুতে স্বাগত বক্তব্য প্রদান করেন, ফিল্ড ম্যানেজার সাইখুলুজ্জামান মিনার।

কর্মশালায় মেয়ে শিশুদের শিক্ষা সহযোগিতা কার্যক্রমের অগ্রগতি ও লার্নিং সম্পর্কিত পাওয়ার পয়েন্ট উপস্থাপনা যৌথভাবে উপস্থাপন করেন ঢাকা ফিল্ড অফিসের প্রোগ্রাম অফিসার ফারজানা বারী ও সাবিহা সুলতানা। সিনিয়র প্রোগ্রাম ম্যানেজার রুকসানা সুলতানার সঞ্চালিত উন্মুক্ত আলোচনায় আমন্ত্রিত অতিথীগণ কার্যক্রমটির সফলতার দিক তুলে ধরে মেয়ে শিশুদের পাশাপাশি ছেলে শিশুদের সাথে কার্যক্রম পরিচালনাসহ উক্ত কার্যক্রমটির স্থায়িত্বের বিষয়ে সুপারিশ করেন।

আগামীতে ছেলেশিশুদের সাথে কার্যক্রম পরিচালনার আশা ব্যক্ত করে সমাপনী বক্তব্য প্রদান করেন সংস্থার ভারপ্রাপ্ত কান্ট্রি ডিরেক্টর বদরুজ্জামান খান।

উল্লেখ্য, কর্মশালাটি উপস্থাপনা করেন রুম টু রিড, বাংলাদেশ-এর কার্যক্রমভুক্ত অগ্রদুত বিদ্যানিকেতন হাই স্কুলের দুইজন মেয়েশিশু।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত