‘ফেসবুক বন্ধে অবস্থা বুঝে ব্যবস্থা’

প্রকাশ : ৩১ জানুয়ারি ২০১৮, ১৮:৩৫

সাহস ডেস্ক

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ জানিয়েছেন, প্রশ্নফাঁস ঠেকাতে আসন্ন এসএসসি পরীক্ষার দিনগুলোতে ফেসবুক বন্ধে অবস্থা বুঝে ব্যবস্থা নেওয়া হবে। 

১ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার) থেকে শুরু হওয়া এসএসসি ও সমমানের পরীক্ষা উপলক্ষে ৩১ জানুয়ারি (বুধবার) সচিবালয়ে  সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

শিক্ষামন্ত্রী বলেন, এসএসসি ও সমমানের পরীক্ষায় সীমিত সময়ের জন্য ফেসবুক বন্ধ রাখা যায় কি না, সে বিষয়ে বাংলাদেশ  টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) অবস্থা বুঝে ব্যবস্থা নেবে।

নাহিদ বলেন, বিটিআরসির চেয়ারম্যানসহ অন্য যারা আছেন, তাদের সঙ্গেও কথা বলা হয়েছে। তাদের সমস্যাটি বলা  হয়েছে। এ বিষয়ে তারা বলেছেন, এটা প্রতিহত (ফেসবুকের মাধ্যমে প্রশ্নপত্র ছড়ানো) করার ব্যাপারে কার্যকর পদক্ষেপ নেবে। সীমিত সময়ের জন্য ফেসবুক বন্ধ রাখবেন কি না, সেটাও তারা অবস্থা বুঝে ব্যবস্থা নেবেন। তারা সাহায্য করার বিষয়ে ইতিবাচক দৃষ্টিভঙ্গি প্রকাশ করেছেন। তারা তাদের মতো করে ব্যবস্থা নেবেন।

পরীক্ষার সময় কোচিং সেন্টার বন্ধ রাখার বিষয়ে শিক্ষামন্ত্রী বলেন, এ বিষয়ে পুলিশকে দায়িত্ব দেওয়া হয়েছে। স্থায়ীভাবে  কোচিং সেন্টার বন্ধের জন্যও আইন করা হচ্ছে।

সাহস২৪.কম/জুয়েনা/আল মনসুর 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত