লক্ষ্মীপুরে নৌ পুলিশের সঙ্গে জেলেদের সংঘর্ষ, নিহত ১

প্রকাশ : ১০ এপ্রিল ২০২২, ১৯:৩২

লক্ষ্মীপুরের মেঘনা নদীতে নিষেধাজ্ঞা অমান্য করে মাছ ধরায় অভিযানে নামে নৌ পুলিশ। এ সময় জেলে ও নৌ পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনায় আমির হোসেন নামের এক ব্যক্তি মারা গেছেন।

রবিবার (১০ এপ্রিল) সকাল ৮টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। দুপুরে নৌ পুলিশের চাঁদপুর অঞ্চলের পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ কামরুজ্জামান সংঘর্ষ ও নিহতের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, শনিবার দিনগত রাতে জাটকা সংরক্ষণে নৌ পুলিশ নদীতে অভিযানে নামে। টহল পুলিশ ঘটনাস্থল সদর উপজেলার মজু চৌধুরীর হাট এলাকার নদীতে পৌঁছলে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে চার পুলিশসহ আরও পাঁচজন আহত হয়েছেন। তাদের লক্ষ্মীপুর সদর হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। সংঘর্ষের ঘটনায় ১০ জেলেকে আটক করেছে পুলিশ। জেলে আমির কী কারণে মারা গেছে, মেডিকেল রিপোর্ট পেলে নিশ্চিতভাবে বলা যাবে।

নৌ পুলিশ জানায়, জাটকা সংরক্ষণে মেঘনায় দুই মাস মাছ ধরা বন্ধের সরকারি নিষেধাজ্ঞা চলছে। নিষেধাজ্ঞা বাস্তবায়নে শনিবার দিনগত রাতে নৌ পুলিশ নদীতে অভিযানে নামে। টহল পুলিশ ঘটনাস্থল এলাকায় পৌঁছলে সাতটি মাছ ধরার নৌকা দিয়ে তাদের ঘেরাও করা হয়।

এ সময় জেলেরা পুলিশের ওপর হামলা চালিয়ে লাঠি ও জালের কাঠি নিক্ষেপ করে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ তিন রাউন্ড রাবার বুলেট ছুড়ে। এ সময় পুলিশ সদস্য জহিরুল ইসলাম, মহসীন, আনোয়ার, মোবারক, পুলিশের স্পিডবোট চালক ও জেলে আমির হোসেন আহত হন। আহতদের লক্ষ্মীপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হলে জেলে আমিরকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পর সকালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। নিহত আমীর হোসেন ভোলা সদরের কুতুবপুরা মতলব বাড়ির ছেলে।

নাম প্রকাশ না করার শর্তে স্থানীয় কয়েকজন জেলে জানান,  আমির হোসেন পুলিশের গুলিতে মারা গেছে। পুলিশ কয়েক রাউন্ড গুলি করেছিল। আটক অন্যদের নাম-পরিচয় জানা যায়নি। তারাও আহত হয়ে হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত