রামগতিতে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ইটভাটা ধ্বংস ও জরিমানা

প্রকাশ : ৩১ মার্চ ২০২২, ২১:৪০

সাহস ডেস্ক

লক্ষ্মীপুরের রামগতি উপজেলায় লাইসেন্স বিহীন অবৈধ ইটভাটা পরিচালনা ও কাঠ পোড়ানোর দায়ে ৩টি ইটভাটাকে ধ্বংস করা হয়েছে। একই সঙ্গে ইটভাটার মালিকগণদের কাছ থেকে ৪ লক্ষ টাকা জরিমানা আদায় করেছে ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (৩১ মার্চ) দুপুরে উপজেলার চর রমিজ ইউনিয়নে আল্লাহর দান ব্রিকস, আনোয়ারা ব্রিকস ও হাওলাদার ব্রিকস লাইসেন্স বিহীন অবৈধ ইটভাটা পরিচালনা ও কাঠ পোড়ানোর দায়ে এ অভিযান চালানো হয়। এসময় ইটভাটার ১২টি চিমনি ভেঙ্গে ও পানি দিয়ে ধ্বংস করা হয়।

এ অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসকের কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট এ কে এম ফয়সাল এবং উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ আবুল হাসনাত খান। এসময় সহযোগিতা করেন রামগতির ফায়ার সার্ভিস ও পুলিশ সদস্যরা।

অভিযানকালে আল্লাহর দান ব্রিকসের স্বত্বাধিকারীর ২ লক্ষ টাকা, হাওলাদার ব্রিকসের স্বত্বাধিকারীর ১ লক্ষ টাকা ও আনোয়ারা ব্রিকসের স্বত্বাধিকারীর কাছ থেকে ১ লক্ষ টাকা জরিমানা আদায় করা হয়েছে।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ আবুল হাসনাত খান বলেন, রামগতি ফায়ার সার্ভিস ইউনিটের সহযোগিতায় লাইসেন্স বিহীন অবৈধ ইটভাটাগুলোর চিমনি ভেঙ্গে ও পানি দিয়ে ধ্বংস করা হয়েছে। এসময় ৪ লক্ষ টাকা জরিমানা আদায় করা হয়।

রামগতি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এস এম শান্তুনু চৌধুরী বিষয়টি নিশ্চিত করে বলেন, লাইসেন্স বিহীন অবৈধ ইটভাটা পরিচালনা ও কাঠ পোড়ানোর দায়ে ওই অভিযান চালানো হয়েছে। ফসলী জমি ও পরিবেশ রক্ষায় এ অভিযান, আগামীতেও অব্যাহত থাকবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত