বান্দরবানে ফের গোলাগুলি, নিহত ৪

প্রকাশ : ০৬ মার্চ ২০২২, ১৪:৫৪

সাহস ডেস্ক

বান্দরবানের রোয়াংছড়ি উপজেলায় দুপক্ষের গোলাগুলিতে চারজন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। রবিবার (৬ মার্চ) এ খবর নিশ্চিত করেছেন বান্দরবানের পুলিশ সুপার জেরিন আখতার। তবে নিহত ব্যক্তিদের পরিচয় এখনো জানাতে পারেনি পুলিশ।

গত কয়েকমাসে পার্বত্য জেলাগুলোয় একাধিক সহিংসতার ঘটনা ঘটেছে। গত মাসেও বান্দরবানে সেনাবাহিনীর একটি টহল দলের সঙ্গে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি বা জে এসএস সদস্যদের গোলাগুলির ঘটনায় এক সেনা সদস্যসহ চারজন নিহত হয়েছিল।

রবিবার সকাল ১১টায় সংবাদ সম্মেলনে পুলিশ সুপার জেরিন আখতার জানান, গতকাল শনিবার বিকেল চারটার দিকে এ গোলাগুলির ঘটনা ঘটে। এখনো পর্যন্ত মরদেহ চারটি শঙ্খ নদীর পাশে পড়ে আছে।

তিনি জানান, লাশ উদ্ধারের জন্য পুলিশের একটি দল সেখানে গেছে বলে জানান তিনি। তবে মৃতদেহগুলো উদ্ধার করা সম্ভব হয়েছে কিনা সেটি এখনো নিশ্চিত হওয়া যায়নি।

পুলিশ সুপার বলেন, তারা মনে করছেন যে, স্থানীয় পাহাড়ি দুই সন্ত্রাসী গ্রুপের গোলাগুলির কারণেই এই ঘটনা ঘটে থাকতে পারে বলে তারা ধারণা করছেন। তবে এ বিষয়টি এখনো নিশ্চিত হওয়া যায়নি।

তিনি বলেন, এখানে যে খুনগুলো ঘটছে এর সঙ্গে সাধারণ আইন-শৃঙ্খলার বিষয়কে না মিলিয়ে আলাদাভাবে দেখতে হবে। সমতলের সঙ্গে পাহাড়ের ঘটনা মেলানো যাবে না। এখানে ধরন ভিন্ন।

পুলিশ সুপার আরো বলেন, এখানে বেশ কয়েকটি সংগঠন সক্রিয় আছে। তাদের নিজেদের মধ্যে সমস্যা আছে। এটা সাধারণ মানুষের সমস্যা না। এটা সংগঠনগুলোর সমস্যা। এটারও বহিঃপ্রকাশ হচ্ছে।

এর আগে ২০২০ সালের জুলাই মাসে বান্দরবানের বাঘমারায় দুই গ্রুপের সংর্ঘে ছয়জন নিহত হয়েছিল। পুলিশের একটি সূত্র তখন জানিয়েছিল যে, পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি জেএসএসের দুইটি পক্ষের মধ্যে ওই গোলাগুলির ঘটনা ঘটে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত