প্রধান ঈদ জামাত সকাল ৮টায়

প্রকাশ : ৩১ আগস্ট ২০১৭, ১৭:১৬

সাহস ডেস্ক

আগামী শনিবার (২ সেপ্টেম্বর ) সারা দেশে পালিত হবে পবিত্র ঈদুল আজহা। ঈদুল আজহা উপলক্ষে জাতীয় ঈদগাহে দেশের প্রধান ঈদ জামাত অনুষ্ঠিত হবে সকাল আটটায়। 

ইসলামিক ফাউন্ডেশনের সহকারী পরিচালক মুহাম্মদ নিজাম উদ্দিন জানান, জাতীয় ঈদগাহে ইমামতি করবেন বায়তুল মুকাররম জাতীয় মসজিদের সিনিয়র পেশ ইমাম মাওলানা মুহাম্মদ মিজানুর রহমান। বিকল্প ইমাম হিসেবে উপস্থিত থাকবেন ঢাকার মিরপুরের  জামেয়া আরাবিয়া’র শায়খুল হাদীস মাওলানা সৈয়দ ওয়াহিদুয্যামান।

নিজাম উদ্দিন জানান, বায়তুল মুকাররম জাতীয় মসজিদে পর্যায়ক্রমে পাঁচটি ঈদ জামাতের সময়সূচি নির্ধারণ করা হয়েছে। এর মধ্যে সকাল সাতটায় প্রথম জামাত, সকাল আটটায় দ্বিতীয় জামাত, সকাল নয়টায় তৃতীয় জামাত, সকাল ১০টায় চতুর্থ জামাত এবং পঞ্চম ও সর্বশেষ জামাত অনুষ্ঠিত হবে সকাল ১০টা ৪৫ মিনিটে।  

জাতীয় মসজিদে অনুষ্ঠিতব্য সকাল সাতটার প্রথম জামাতে ইমামতি করবেন মসজিদের পেশ ইমাম মুফতি মাওলানা মুহিব্বুল্লাহিল বাকী নদভী, দ্বিতীয় জামাতে  ইমামতি করবেন ইসলামিক ফাউন্ডেশনের মুহাদ্দিস মাওলানা ওয়ালিয়ুর রহমান খান, তৃতীয় জামাতে ইমামতি করবেন ইসলামিক ফাউন্ডেশনের পরিচালক ড. মাওলানা মুহাম্মদ আবদুস সালাম, চতুর্থ জামাতে  ইমামতি করবেন  ইসলামিক ফাউন্ডেশনের মুফতী মাওলানা মোহাম্মদ আবদুল্লাহ এবং সকাল ১০টা ৪৫ মিনিটের পঞ্চম ও সর্বশেষ জামাতে  ইমামতি করবেন  মহাখালী হোসাইনিয়া কামিল মাদ্রাসার প্রিন্সিপাল ড. মাওলানা নজরুল ইসলাম আল মা‘রূফ।

সুষ্ঠুভাবে ঈদুল আজহার নামাজ আদায়ের জন্য মুসল্লিদের সুবিধার্থে বায়তুল মুকাররম জাতীয় মসজিদে পর্যাপ্ত পানি ও নিশ্চিদ্র নিরাপত্তার ব্যবস্থা নিশ্চিত করা হয়েছে বলে জানিয়েছে ইসলামিক ফাউন্ডেশন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত