আমেরিকার এই ‘সহায়তা’ দরকার নেই

প্রকাশ : ১২ জুলাই ২০১৬, ১১:২৫

বাংলাদেশের সন্ত্রাসবাদ দমনে আমেরিকা সহয়তার প্রস্তাব দিয়েছে। এই ধরনের প্রস্তাব তারা আগেও দিয়েছিলো কিংবা দেয়ার চেষ্টা করেছিলো। কিন্তু বাংলাদেশ সরকার তাদের এই সব সহায়তা নাকচ করে দিয়েছিলো কিংবা বলেছে-আমাদের দরকার নেই সহায়তার।

কিন্তু গুলশানের ঘটনার পর আজ যখন যুক্তরাষ্ট্রের মধ্য ও দক্ষিণ এশিয়া বিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী নিশা দেশাই "সহায়তার" প্রস্তাব দিয়েছেন; তখন বাংলাদেশ সরকার বলেছে
- "কোন কোন ক্ষেত্রে সহায়তা দরকার সেটা বাংলাদেশ সরকার জানাবে আমেরিকাকে"

এ থেকেই বুঝা যাচ্ছে গুলশান ও শোলাকিয়া ঘটনার পর আমেরিকা ও অন্যান্য সাম্রাজ্য শক্তি গুলোকে আর আগের মতো "না" বলে দেয়া যাচ্ছে না! এরা এখন আমাদের দেশে নাক গলাতে চাইছে আর আমরাও জোর গলায় কিছু বলতে পারছি না!

এখনো সময় আছে এই সব সন্ত্রাস ও জঙ্গিবাদ থামান। নইলে "সহায়তার" কথা বলে আমেরিকা আমাদের দেশে প্রবেশ করবে। আফগানিস্তান, সিরিয়া, ইরাক এবং পাকিস্তানের দিকে তাকালেই সেটা বুঝতে পারবেন! ওদেরও "সহায়তাই" দিতে চেয়েছিলো প্রথমে। বাকী ইতিহাস আপনারা চোখের সামনে দেখতে পাচ্ছেন। প্রতি দিন বোমা পড়ছে এই সব দেশে।

আমেরিকার "সহায়তা" মানে; একটা দেশে অস্ত্র গোলাবারুদ, মারামারি, কাটাকাটি সরবারহ করার "সহয়তা।" আমাদের আমেরিকার এই "সহায়তার" দরকার নেই।
যত দ্রুত সম্ভব সন্ত্রাস ও জঙ্গিবাদ এবং এর আদর্শ সমূলে ধ্বংস করুন। যাতে বিদেশের কোন শক্তি আমাদের চমৎকার এই দেশটিতে মাথা গলাতে না পারে! আমরা ভাতে, মাছে, ডালে বাঙালি ছিলাম; সেইভাবেই থাকবো। দরকার হয় দুই বেলা খেয়ে- না খেয়ে থাকবো; তারপরেও আমেরিকার "সহায়তার" আমাদের দরকার নেই।
কথায় আছে আমেরিকা যার বন্ধু, তার অন্য কোন শত্রুর প্রয়োজন নেই।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত