ককটেল বিস্ফোরণের রহস্য ফাঁস

প্রকাশ : ২২ জুলাই ২০১৮, ১৬:০৭

সাহস ডেস্ক

আসন্ন রাজশাহী সিটি কর্পোরেশন নির্বাচন উপলক্ষে বিগত ১৭ জুলাই ২০১৮ বিএনপি নেতৃবৃন্দ বোয়ালিয়া থানা এলাকার সাগর পাড়ায় এক পথ সভার আয়োজন করে। পথ সভার শুরুতে সকাল আনুমানিক ১০.৩০  টায় তিনটি মোটরসাইকেল যোগে কয়েকজন যুবক সভার পাশে রাস্তায় তিনটি ককটেল বিস্ফোরণ ঘটিয়ে দ্রুত পালিয়ে যায়। যেখানে একজন সাংবাদিকসহ তিনজন আহত হয়। উক্ত ঘটনায় বোয়ালিয়া থানায় একটি মামলা রুজু করা হয়।

সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ নির্বাচনের পরিবেশ অক্ষুন্ন রাখতে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ বিষয়টি সর্বোচ্চ গুরুত্ব ও অগ্রাধিকার দিয়ে চৌকষ অফিসারদের সমন্বয়ে বিশেষ টিম গঠন করে। ঘটনায় সম্পৃক্ত সন্দেহে একজনকে পুলিশ আটক করে জিজ্ঞাসাবাদ করলে কিছু গুরুত্বপূর্ণ তথ্য পায়। তদন্তের এক পর্যায়ে তদন্তকারী টিম মোবাইল ফোন কথোপকথনের একটি অডিও রেকর্ড হাতে পায়। যেখানে রাজশাহী জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক এ কে এম মতিউর রহমান মন্টু ও বিএনপি’র কেন্দ্রীয় নেতা তাইফুল ইসলামকে ককটেল হামলায় নিজেদের সম্পৃক্ততার বিষয়ে আলোচনা করছে এবং তিনি ঘটনার সাথে সরাসরি জড়িত দুইজন ব্যক্তির নাম উল্লেখ করেন। যা সুষ্ঠু নির্বাচনের পরিবেশ ব্যাহত বা প্রশ্ন বিদ্ধ করার লক্ষ্যে, জনগণের সহানুভূতি অর্জন করতে এবং জনমত নিজেদের দিকে টানতে নিজেরাই পরিকল্পিতভাবে ককটেল বিস্ফোরণ ঘটায় বলে অনুমিত হয়।

প্রকৃত ঘটনা উদঘাটনের জন্য এ কে এম মিতউর রহমান মন্টুকে জিজ্ঞাসাবাদের জন্য তাকে পুলিশি হেফাজতে নেয়া হয়। উল্লেখিত ঘটনায় জড়িত সকল ব্যাক্তিকে গ্রেপ্তারপূর্বক প্রচলিত আইনে বিচারের আওতায় আনতে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ তদন্ত কার্যক্রম অব্যাহত রেখেছে।

সুত্র: ডিএমপি

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত