জয়পুরহাটে বিআরটিএ ও পাসপোর্ট অফিসের পাঁচ দালালের জরিমানা ও কারাদন্ড

প্রকাশ : ১৩ মার্চ ২০২৪, ১৭:২৩

বাসস থেকে সংগৃহীত
বাসস থেকে সংগৃহীত

জেলায় আজ বিআরটিএ ও পাসপোর্ট অফিসে ভ্রাম্যমান আদালতের অভিযানকালে পাঁচ দালালকে জরিমানা ও বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়েছে। 
আজ বুধবার দুপুরে জেলা সদরে ভ্রাম্যমাণ আদালতের এ অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মিজানুর রহমান। 
ভ্রাম্যমান আদালতকে সহযোগিতা করেন র‌্যাব-৫ জয়পুরহাট ক্যাম্পের কোম্পানি অধিনায়ক মেজর মো. শেখ সাদিক ও জয়পুরহাট আঞ্চলিক পাসপোর্ট অফিসের সহকারী পরিচালক এ কে এম মোতাহার হোসেন।
অর্থদন্ড ও বিনাশ্রম কারাদন্ড প্রাপ্ত ব্যক্তিরা হলেন- রফিকুল ইসলাম (৫৯), আলম রশিদ (৪০), মামুনুর রশিদ (৪৪), রেজানুর রহমান ওরফে সাজু (৩৬) ও মাহাতাব উদ্দীন (৬২)। তারা সবাই সদর উপজেলার বিভিন্ন এলাকার বাসিন্দা।
সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মিজানুর রহমান জানান, বিআরটিএ ও পাসপোর্ট অফিসে সেবাপ্রার্থীদের কাছ থেকে প্রতারণামূলক ভাবে অতিরিক্ত টাকা নিয়ে দ্রুত কাজ করে দেওয়ার আশ্বাস দিয়ে দালালচক্র কাজ করছে, এমন অভিযোগের ভিত্তিতে জেলা প্রশাসকের নির্দেশে ভ্রাম্যমাণ আদালতে এ অভিযান পরিচালনা করে। অভিযানকালে সেবা প্রার্থীদের কাছ থেকে অতিরিক্ত টাকা নেওয়ার সময় পাঁচজনকে হাতেনাতে আটক করা হয় । পরে তাদের প্রত্যেককে পাঁচশ’ টাকা করে অর্থদন্ড এবং পাঁচদিনের বিনাশ্রম কারাদন্ড দেওয়া হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত