এশিয়া কাপ: সীমাবদ্ধতার মধ্যেই সেরাটা দিতে আরব আমিরাতে বাংলাদেশ

প্রকাশ : ২৩ আগস্ট ২০২২, ২০:৫৪

সাহস ডেস্ক

এশিয়া কাপ টি-টোয়েন্টি টুর্নামেন্ট খেলতে সংযুক্ত আরব আমিরাতে গেছে বাংলাদেশ দল। মঙ্গলবার (২৩ আগস্ট) বিকেল ৫টায় বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে ঢাকা ছাড়ে সাকিব আল হাসানের দল ও সাপোর্ট স্টাফরা। তবে দলের সঙ্গে যেতে পারেননি দুজন ক্রিকেটার-তাসকিন আহমেদ ও এনামুল হক বিজয়। জানা গেছে, ভিসা আসতে দেরি হওয়াতেই সাকিব আল হাসানদের সঙ্গী হতে পারেননি তারা। যেতে পারেননি দলের অন্য একজন সদস্যও। তবে বুধবার দুবাইয়ের উদ্দেশে রওনা দেয়ার কথা তাসকিন-বিজয়ের। এদিন থেকেই অনুশীলনে নামবেন সাকিব-মুশফিকরা। দলের সঙ্গে গেছেন নতুন টেকনিক্যাল কনসালটেন্ট এস শ্রীরাম। এছাড়া স্পিন বোলিং, পেইস বোলিং ও ব্যাটিং কোচ গেছেন।

স্কোয়াডে শেষ মুহূর্তে আসা ওপেনার নাঈম শেখ ওয়েস্ট ইন্ডিজে ‘এ’ দলের সফর শেষে ওখান থেকেই এসেছেন দুবাই। তিনি সেখানেই যুক্ত হবেন দলে। এছাড়া বাকিরা সবাই উড়াল দিলেন ঢাকা থেকেই। প্রধান কোচ রাসেল ডমিঙ্গোকে টি-টোয়েন্টি থেকে সরিয়ে দেওয়া হয়েছে। স্বাভাবিকভাবেই তিনি নেই দলের সঙ্গে। নতুন টেকনিক্যাল পরামর্শক শ্রীধরন শ্রীরাম এবার সামলাবেন দলের দায়িত্ব। কোচিং স্টাফের বাকি সদস্যরাও সবাই ঢাকা থেকেই রওয়ানা হয়েছেন।

যাওয়ার আগে সোমবার (২২ আগস্ট) সংবাদ সম্মেলনে অধিনায়ক সাকিব জানিয়েন, সীমাবদ্ধতার মধ্যেই সেরাটা দিয়ে লড়তে চান তারা, ‘আমি বিশ্বাস করি আমরা ভালো দল। আমার যদি রিসোর্স ভালোভাবে ব্যবহার করতে পারি...যদি একবার-দুইবার-তিনবার করে দেখাতে পারি, তাহলে বুঝতে হবে যে আমাদের সে সামর্থ্য আছে। এটা হচ্ছে আমরা কতোটা ধারাবাহিকভাবে করতে পারি, সেটা গুরুত্বপূর্ণ। যেটা আমরা শেষ কিছুদিন করতে পারছি না। সেটা করতে পারলে জেতা শুরু করব।’

৩০ অগাস্ট এশিয়া কাপে নিজেদের প্রথম ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে নামবে বাংলাদেশ। ১ সেপ্টেম্বর দ্বিতীয় ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ শ্রীলঙ্কা। ‘বি’ গ্রুপ থেকে এই তিন দলের যেকোনো দুটি উঠবে সুপার ফোরে। এশিয়া কাপে সর্বশেষ চার আসরের তিনবারই ফাইনাল খেলেছে বাংলাদেশ। ওয়ানডে সংস্করণে হওয়া সর্বশেষ আসরেও সংযুক্ত আরব আমিরাতেই ফাইনাল খেলেছিল মাশরাফি মর্তুজার দল। তবে এবার পরিস্থিতি ভিন্ন, দলের বাস্তবতা কঠিন। বাংলাদেশ অধিনায়ক সাকিবও কাজটা কঠিন মনে করছেন।

এশিয়া কাপে বাংলাদেশ দল:
সাকিব আল হাসান (অধিনায়ক), আনামুল হক বিজয়, মুশফিকুর রহিম, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন, মাহমুদউল্লাহ রিয়াদ, শেখ মেহেদী হাসান, মোহাম্মদ সাইফউদ্দিন, মুস্তাফিজুর রহমান, নাসুম আহমেদ, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, নাসুম আহমেদ, পারভেজ হোসেন ইমন ও নাইম শেখ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত