সিরিজের চতুর্থ ম্যাচ

টসে জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

প্রকাশ : ০৭ আগস্ট ২০২১, ১৮:১০

সাহস ডেস্ক

সিরিজ নিশ্চিতের পর এবার হোয়াইটওয়াশের পালা। হোয়াইটওয়াশের লক্ষ্যে আজ চতুর্থ ম্যাচে টসে জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে টাইগার অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। শনিবার (৭ আগস্ট) মিরপুর স্টেডিয়ামে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের আজ চতুর্থ ম্যাচে অস্ট্রেলিয়ার মুখোমুখি হয়েছে স্বাগতিক বাংলাদেশ।

শুক্রবার (৬ আগস্ট) সিরিজের তৃতীয় ম্যাচে অস্ট্রেলিয়াকে হারিয়ে টানা জয়ে সিরিজ নিশ্চিত করেছে বাংলাদেশ। অস্ট্রেয়িলার বিপক্ষে এটিই বাংলাদেশের প্রথম সিরিজ জয়। এছাড়াও স্বল্প রানের পুঁজি নিয়ে ম্যাচ জয়ের রেকর্ডও গড়েছে টাইগাররা।

আজ চতুর্থ ম্যাচ এবং সোমবার সিরিজের পঞ্চম ও শেষ ম্যাচে অস্ট্রেলিয়াকে হারাতে পারলেই হোয়াইটওয়াশ করবে বাংলাদেশ, নাম লেখা হবে ইতিহাসের পাতায়।

আজ চতুর্থ ম্যাচের জন্য আগের একাদশই রেখেছে বাংলাদেশ। যে একাদশ সিরিজ জিতিয়েছে। তবে দলে দুটি পরিবর্তন এনেছে সিরিজ খোয়ানো অস্ট্রেলিয়া। অভিষেক ম্যাচে হ্যাটট্রিক করা নাথান এলিস ও লেগ স্পিনার অ্যাডাম জাম্পাকে বিশ্রাম দিয়ে দলে এনেছে অ্যান্ড্রু টাই ও মিচেল সুয়েপসনকে।

বাংলাদেশ একাদশ:
নাঈম শেখ, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), আফিফ হোসেন, নুরুল হাসান সোহান (উইকেটকিপার), শামীম হোসেন, শেখ মেহেদী হাসান, নাসুম আহমেদ, শরিফুল ইসলাম, মোস্তাফিজুর রহমান।

অস্ট্রেলিয়া একাদশ:
ম্যাথু ওয়েড (অধিনায়ক ও উইকেটকিপার), বেন ম্যাকডারমট, মিচেল মার্শ, মোয়েসেস হেনরিকস, অ্যালেক্স ক্যারি, অ্যাশটন টার্নার, ড্যানিয়েল ক্রিস্টিয়ান, অ্যাশটন অ্যাগার, অ্যান্ড্রু টাই, মিচেল সুয়েপসন, জশ হ্যাজলউড।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত