আর্জেন্টিনার জয়ে মেসির ঝলক

প্রকাশ : ১৯ জুন ২০২১, ১৩:৪৩

সাহস ডেস্ক

কোপা আমেরিকার প্রথম ম্যাচে লিও মেসির চোখ ধাঁধানো ফি-কিকে গোল পেয়েও জিততে পারেনি আর্জেন্টিনা। চিলির বিপক্ষে ১-১ গোলের ড্র করে মাঠ ছাড়তে হয়েছে মেসিদের। তবে আজ মেসির সুবাদেই উরুগুয়ের বিপক্ষে একমাত্র গোলে প্রত্যাশিত জয়টি পেয়েছে আর্জেন্টিনা।

শনিবার (১৯ জুন) ব্রাজিলের গারিঞ্চা স্টেডিয়ামে উরুগুয়েকে ১-০ গোলে হারিয়েছে লিওনেল স্কোলোনির শিষ্যরা।

একমাত্র গোলের জয়ের দিনে গোলটি করেছেন এ ম্যাচ দিয়েই প্রথম একাদশে সুযোগ পাওয়া গিদো রদ্রিগেজ। কিন্তু বলটি বানিয়ে দিয়েছেন লিওনেল মেসি। ১৩ মিনিটে বাঁ প্রান্ত থেকে মেসির নিখুঁত ক্রস গিয়ে পড়ে মিডফিল্ডার গিদো রদ্রিগেজের মাথায়। ক্রসটি এতই নিখুঁত ছিল যে রিয়াল বেতিসের এ রক্ষণাত্মক মিডফিল্ডারের হেডে করা গোলের চেয়ে মেসির মাপা ক্রসটিই লোকে বেশি মনে রাখবে। কোপা আমেরিকায় এ নিয়ে ১৩টি গোল বানিয়ে দিলেন আর্জেন্টাইন মহাতারকা।

এক গোল ব্যবধানে পিছিয়ে পড়ার পর উরুগুয়ে ম্যাচে ফেরার চেষ্টা করেছে, কিন্তু শেষ পর্যন্ত এবার কোপা আমেরিকায় নিজেদের প্রথম ম্যাচে হার মেনে নিতে হয় অস্কার তাবারেজের দলকে। ১৯৮৯ সালের পর কোপা আমেরিকায় আর্জেন্টিনাকে হারাতে পারেনি উরুগুয়ে। ৩২ বছর ধরে এ টুর্নামেন্টে আর্জেন্টিনার বিপক্ষে জয়বঞ্চিত রইল উরুগুইয়ানরা।

১-০ গোলের এ জয়ে ২ ম্যাচে মোট ৪ পয়েন্ট নিয়ে ‘এ’ গ্রুপের শীর্ষে উঠল আর্জেন্টিনা। তাদের সমান ম্যাচে সমান পয়েন্ট নিয়ে দুইয়ে চিলি।

আগের ম্যাচে তিন ডিফেন্ডারসহ মোট ৪ খেলোয়াড়কে বদলে এ ম্যাচের শুরুর একাদশ সাজিয়েছিলেন আর্জেন্টিনা কোচ লিওনেল স্কালোনি। মাঝমাঠে লেয়ান্দ্রো পারেদেসের জায়গায় নামিয়েছেন গুইদো রদ্রিগেজকে। আর এই রদ্রিগেজই এনে দিয়েছেন জয়সূচক গোল।

২০১৯ কোপা আমেরিকার সেমিফাইনালে ব্রাজিলের কাছে হারের পর এ নিয়ে ১৫ ম্যাচ অপরাজিত রইল আর্জেন্টিনা। আগামী সোমবার (২১ জুন) প্যারাগুয়ের মুখোমুখি হবে মেসি বাহিনীরা। একই দিনে উরুগুয়ের প্রতিপক্ষ চিলি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত