হোয়াইটওয়াশের টার্গেট বাংলাদেশের

প্রকাশ : ২৭ মে ২০২১, ১৮:২৬

সাহস ডেস্ক

তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রধম দুই ম্যাচ জিতে শ্রীলঙ্কার বিপক্ষে প্রথমবারের মতো সিরিজ জিতল বাংলাদেশ। তবে শুধু সিরিজই নয় হোয়াইটওয়াশের স্বপ্ন দেখছে টাইগাররা। করতে চান তিন শূন্য। সেই লক্ষ্যে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে নামবে স্বাগতিকরা এমনটাই জানালেন বাংলাদেশ দলের লোয়ার মিডল অর্ডার ব্যাটার মাহমুদউল্লাহ রিয়াদ।

বৃহস্পতিবার (২৭ মে) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে এসে একথা জানান মাহমুদউল্লাহ।

তিনি বলেন, ‘অবশ্যই। আমাদের তিন শূন্যই টার্গেট।’

টপ অর্ডারের ধ্বস বা মিডল অর্ডার, লেয়ার মিডল অর্ডার নিয়ে মাহমুদউল্লাহ বলেন, আমার মনে হয় অভারঅল ব্যাটিং- বোলিং হোক আমরা সেরা ক্রিকেটটা এখনো খেলতে পারিনি। তো এটা আমাদের নিজেদের মধ্যে কথা হয়েছে। তো আমি আশা করি আমাদের সেরা ক্রিকেটটা খেলার চেষ্টা করব।

তিনি বলেন, আমরা ব্যক্তিগত ভাবে মনে করি যে টপ অর্ডারের ধ্বস বা মিডল অর্ডার, লেয়ার মিডল অর্ডার, স্লগ ওভারে প্রথম ম্যাচে রান তুলতে পারেনি। ওই জিনিসগুলো নিয়ে আমার মনে হয় আমাদের আরেকটু ভাল পারফর্ম করা উচিত। এবং আমরা সেদিকেই তাকিয়ে।

তৃতীয় ও শেষ ওয়ানডেতে বাংলাদেশ দলে ওপেনার নাইম শেখকে ডাকা হয়েছে। কাজেই অনেকেই ধরে নিচ্ছেন, হোয়াইটওয়াশের এই ম্যাচে টাইগারদের টিম কম্বিনেশনে পরিবর্তন আসতে পারে। তবে মাহমুদউল্লাহর কথায় এমন কোন ইঙ্গিত মিলল না। তিনি বলেন, এটা কোচ, অধিনায়ক ভাল বলতে পারবে।

বিশ্বকাপ সুপার লিগের তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে লঙ্কানদের ৩৩ রানে হারিয়েছিল তামিম-মুশফিকরা। দ্বিতীয় ম্যাচে জয়ের ব্যবধান আরও বড়! বৃষ্টি আইনে ম্যাচটি তারা নিজেদের করে নিয়েছে ১০৩ রানের ব্যবধানে। আর তাতে এক ম্যাচ হাতে রেখেই প্রথমবারের মত লংকানদের বিপক্ষে ওয়ানডে সিরিজ জয়ের ইতিহাস গড়ল লাল সবুজের দল। এবার লক্ষ্যটা আরও বড়, পেরেরাদের হোয়াইটওয়াশ করতে চোয়ালবদ্ধ টিম টাইগার্স।

শুক্রবার (২৮ মে) মিরপুর শের ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় দুপুর ১টায়। সিরিজে ২-০ তে এগিয়ে বাংলাদেশ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত