x

এইমাত্র

  •  ২৮ এপ্রিল পর্যন্ত লকডাউনের মেয়াদ বাড়িয়েছে সরকার
  •  সৌদিতে ১৭ মে থেকে আন্তর্জাতিক ফ্লাইট চলাচল শুরু
  •  ১৭ মে থেকে সৌদি আরবে আন্তর্জাতিক ফ্লাইট চালুর ঘোষণা
  •  সাতদিনের রিমান্ডে হেফাজত নেতা মামুনুল হক

জুভেন্টাসকে সহজেই হারাল ইন্টার মিলান

প্রকাশ : ১৮ জানুয়ারি ২০২১, ১৫:২৮

ছবি: সংগৃহীত

সিরি ‘আ’ লিগে বর্তমান চ্যাম্পিয়ন জুভেন্টাসকে হারিয়ে সমান পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে থাকা এসি মিলানের ঘাড়ে চেপে বসেছে ইন্টার মিলান। তবে পয়েন্ট সমান হলেও এক ম্যাচ বেশি খেলে টেবিলের দ্বিতীয়তে থাকল ইন্টার। এদিকে টানা তিন ম্যাচ জয়ের পর হারের স্বাদ পেলো জুভেন্টাস।

রবিবার (১৭ জানুয়ারি) রাতে নিজেদের মাঠ সান সিরোয় আন্দ্রে পিরলোর শিষ্যদের ২-০ গোলে হারিয়েছে আন্তনিও কন্তের শিষ্যরা।

এদিন নিজেদের মাঠে পুরো ম্যাচেই আধিপত্য বিস্তার করে খেলেছে ইন্টার। এতে শুরুতেই ভিদালের গোলে এগিয়ে যায় স্বাগতিকরা। ম্যাচের ১২ মিনিটে ডান দিক থেকে নিকোলো বারেল্লার ক্রসে হেড দিয়ে গোল করেন এই মৌসুমেই বার্সেলোনা থেকে ইন্টারে যোগ দেওয়া চিলিয়ান মিডফিল্ডার আর্তুরো ভিদাল।

এর আগে এক মিনিট আগে ক্রিশ্চিয়ানো রোনালদো গোল পেয়েছিল, তবে তা অফসাইডের কারনে বাতিল হয়ে যায়। পরে প্রথমার্ধের বাকি সময়ে আর কোনো গোল না হলে এই ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় নেরাজ্জুরিরা।

বিরতি থেকে ফিরে এসেও আধিপত্য ধরে রাখে ইন্টার মিলান। সেই সূত্রে ম্যাচের ৫২ মিনিটে ব্যবধান দ্বিগুণ করে তারা। মাঝমাঠ থেকে আলেসান্দ্রো বাস্তোনির লম্বা পাস ধরে ডি-বক্সে ঢুকে জোরালো শটে ঠিকানা খুঁজে নেন ইতালিয়ান মিডফিল্ডার নিকোলো বারেল্লা। তখনই ম্যাচ থেকে ছিটকে যায় তুরিনের বুড়িরা।

বাকি সময়ে ভাল কোনো সুযোগ তৈরি করতে পারেনি তুরিনের বুড়িরা। ইন্টারের গোলরক্ষককে সেভাবে পরীক্ষায়ই ফেলতে পারেননি রোনালদো-মোরাতারা। ফলে চার বছর পর জুভেন্টাসের বিপক্ষে জয় নিয়ে মাঠ ছাড়ে ইন্টার মিলান।

এই জয়ে ১৮ ম্যাচে ৪০ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়তে উঠে এসেছে ইন্টার মিলান। এক ম্যাচ কম খেলে সমান পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে এগিয়ে থেকে টেবিলের শীর্ষে আছে এসি মিলান। সমান ম্যাচে ৩৩ পয়েন্ট নিয়ে টেবিলের ৫ম স্থানে আছে জুভেন্টাস। সমান ম্যাচে ৩৪ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয়তে আছে নাপোলি। এক ম্যাচ বেশে খেলে নাপোলির সমান পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে পিছিয়ে থেকে টেবিলের চতুর্থস্থানে আছে রোমা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
আপনি কী মনে করেন করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পদক্ষেপ সন্তোষজনক?