আরও একদিন হাসপাতালে থাকবেন সৌরভ

প্রকাশ : ০৬ জানুয়ারি ২০২১, ১৯:৩৭

সাহস ডেস্ক

গত শনিবার নিজ বাসায় শরীরচর্চা করতে গিয়ে হঠাৎ অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন ভারতীয় ক্রিকেট কাউন্সিলের সভাপতি ও ভারতীয় ক্রিকেটের সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলী। পরীক্ষার পরে চিকিৎসকেরা জানতে পারেন, তার হৃদ্‌যন্ত্রে তিনটি ব্লকেজ রয়েছে। এরপরেই একটিতে স্টেন্ট লাগানো হয়। তবে আশার খবর, গাঙ্গুলী এখন সুস্থ আছেন। আজ বুধবার তার হাসপাতাল ছাড়ার কথা ছিল কিন্তু চিকিৎসকের পক্ষ থেকে আর কোনো বাধা না থাকলেও, নিজ থেকেই হাসপাতালে একদিন বেশি থাকার সিদ্ধান্ত নিয়েছেন সৌরভ।

কথা ছিল, বুধবার (৬ জানুয়ারি) সকালে ভারতীয় সময় ১০টার (বাংলাদেশ সময় সকাল সাড়ে ১০টা) সয়ম কলকাতার উডল্যান্ডস হাসপাতাল ছেড়ে নিজের বাড়িতে চলে যাবেন সৌরভ। সে মোতাবেক সকল প্রস্তুতি সম্পন্ন করে ফেলেছিল হাসপাতাল কর্তৃপক্ষ, লিখে ফেলেছিল ছাড়পত্রও।

শুধু তাই নয়, হাসপাতাল থেকে বেহালার বাড়িতে যাওয়ার জন্য পুলিশি পাহাড়ার বন্দোবস্তও করা হয়েছিল প্রশাসনের পক্ষ থেকে। কিন্তু নির্দিষ্ট সময় পেরিয়ে গেলেও হাসপাতাল থেকে বের হননি সৌরভ। বাইরে তখন অধীর আগ্রহে অপেক্ষা সংবাদকর্মী ও তার ভক্তরা।

পরে খোঁজ নিয়ে জানা গেছে, সৌরভ নিজেই চাইছেন আরও একদিন হাসপাতালে থাকতে। অর্থাৎ আজ (বুধবার) নয় বরং আগামীকাল (বৃহস্পতিবার) বাড়ি ফিরবেন তিনি। উডল্যান্ডস হাসপাতালের প্রধান নির্বাহী রুপালি বসু নিশ্চিত করেছেন এ খবর। তবে কোনো কারণ জানাননি তিনি। বলেছেন, এটি সৌরভের ব্যক্তিগত সিদ্ধান্ত।

হাসপাতাল সূত্রের জানা যায়, বুধবার সকালে হালকা নাশতা করেছেন সৌরভ। কিছু রুটিন চেকআপের পর তার বাড়ি ফেরার যাবতীয় প্রস্তুতি একেবারে শেষ পর্যায়েই ছিল। ধারণা করা হয়েছিল, হাসপাতাল থেকে বের হয়ে বাড়ি ফেরার গাড়িতে ওঠার আগে সংবাদমাধ্যমের মুখোমুখি হবেন সৌরভ।

এ খবর পেয়ে সংবাদকর্মী ছাড়াও হাসপাতালের বাইরে ভিড় করেছিলেন সৌরভের ভক্তরা। তদের বেশিরভাগই বয়সে তরুণ। প্রিয় ‘দাদা’কে সুস্থ অবস্থায় স্বাগত জানাতে ‘দাদা ইজ ব্যাক (দাদা ফিরেছেন)’ লেখা প্ল্যাকার্ড নিয়ে হাজির হয়েছিলেন তারা। একই অবস্থা ছিল তার বাড়ির সামনেও। কিন্তু আজ সৌরভের দেখা মেলেনি।

গত শনিবার নিজ বাড়িতে শরীরচর্চা করতে গিয়ে হঠাৎ বুকে ব্যথা অনুভব করেন, একপর্যায়ে অজ্ঞানও হয়ে যান। এরপর তাকে নেওয়া হয় কলকাতার একটি বেসরকারি হাসপাতাল উডল্যান্ডসে। পরে চিকিৎসকদের কাছ থেকে জানা যায়, তার হৃদ্‌যন্ত্রে তিনটি ব্লকেজ রয়েছে। এরপরেই একটিতে স্টেন্ট লাগানো হয়।

তাঁর চিকিৎসার অগ্রগতি এবং প্রয়োজনীয় পরামর্শ দিতে গতকাল মঙ্গলবার বেঙ্গালুরু থেকে কলকাতায় গেছেন প্রখ্যাত হৃদ্‌রোগ বিশেষজ্ঞ দেবী শেঠি। তিনি এসে সৌরভকে দেখার পর বলেছিলেন, সৌরভ এখন ভালো আছেন। চাইলে ক্রিকেটও খেলতে পারেন। পরে জানিয়েছেন, পরবর্তী দুটি স্টেন্ট লাগানোর সিদ্ধান্ত নেবেন।

তথ্যসূত্র: জাগো নিউজ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত