সাইগ্যানকভের একমাত্র গোলে স্পেনকে হারাল ইউক্রেন

প্রকাশ : ১৪ অক্টোবর ২০২০, ১৪:৫৭

সাহস ডেস্ক

উয়েফা ন্যাশনস লিগে নিজেদের ৪র্থ ম্যাচে সারামাঠ দুর্দান্ত খেলা চলতি আসরের টপ ফেবারিট দল স্পেনকে ভিক্টর সাইগ্যানকভের একমাত্র গোলে হারিয়ে দিল স্বাগতিক ইউক্রেন। প্রায় দুই বছর পর হারের মুখ দেখল স্পেন। এর আগে সর্বশেষ ২০১৮ সালের নভেম্বরে ক্রোয়েশিয়ার বিপক্ষে ৩-২ গোলে হেরেছিল লুইস এনরিকের দল।

মঙ্গলবার (১৩ অক্টোবর) রাতে কিয়েভের অলিম্পিক স্টেডিয়ামে স্পেনকে ১-০ গোলে হারিয়েছে আন্দ্রে শেভচেঙ্কোর শিষ্যরা।

এদিন পুরো ম্যাচে স্পেন শট নিয়েছে ২১টি, যার মধ্যে গোলমুখে ছিল ৮টি। অন্যদিকে ইউক্রেন শট নিয়েছে ২টি, যার একটি গোলমুখে।

প্রথমার্ধের শুরু থেকে স্পেনের হাতে ছিল ম্যাচের নাটাই। বল দখলে ছিল বিশাল পার্থক্য। এর মধ্যে সার্জিও রামোসের ফ্রি-কিক বারে লেগে ফিরে আসে এবং একদম সহজ সুযোগ নষ্ট করেন আনসু ফাতি।

তবে দ্বিতীয়ার্ধে ধীরে ধীরে নিয়ন্ত্রণের বাঁধন খুলতে থাকে ইউক্রেন। ওলেকসান্ডার জুবকভ তো দি গিয়াকে একা পেয়ে গিয়েছিলেন। যদিও সুবর্ণ সুযোগটা কাজে লাগাতে পারেননি তিনি।

ম্যাচের ৭৬ মিনিটে ডি-বক্সের বাইরে থেকে স্বাগতিক দলের অ্যান্ড্রি ইয়ারমোলেঙ্কোর রিভার্স পাস থেকে ভিক্টর সাইগ্যানকভের আচমকা শট ঠেকাতে পারেননি স্প্যানিশ গোলরক্ষক দাভিদ দি গিয়া।

ইউক্রেনের সবচেয়ে বড় সুবিধা ছিল গ্যালারিতে দর্শকের উপস্থিতি। উয়েফা সম্প্রতি ৩০ শতাংশ দর্শক উপস্থিতির অনুমতি দিয়েছে। যার ফায়দা তুলেছে ইউক্রেনীয়রা। দলকে গানে-উল্লাসে উৎসাহ দেওয়ার পাশাপাশি গ্যালারিতে ছড়িয়ে-ছিটিয়ে বসা প্রায় হাজার বিশেক স্বাগতিক দর্শক দলের একমাত্র গোলটির পর বুনো উল্লাসে ফেটে পড়ে।

এই জয়ে ৪ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয়তে আছে ইউক্রেন। সমান ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষেই আছে স্পেন। সমান ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়তে আছে জার্মানি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত