রাজস্থানকে হারিয়ে শীর্ষে দিল্লি ক্যাপিটালস

প্রকাশ : ১০ অক্টোবর ২০২০, ১৫:৫৭

সাহস ডেস্ক

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) নিজেদের ৬ষ্ঠ ম্যাচে রাজস্থান রয়্যালসকে হারিয়ে সহজ জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠেছে দিল্লি ক্যাপিটালস।

শুক্রবার (০৯ অক্টোবর) শারজাহ ক্রিকেট গ্রাউন্ডে রাজস্থান রয়্যালসকে ৪৬ রানে হারিয়েছে শ্রেয়াস আইয়ারের দল।

যদিও আগের ম্যাচগুলোর মতো এদিন দিল্লি ক্যাপিটালসের টপ অর্ডার ম্যাচে জ্বলে ওঠেনি। কিন্তু মিডল অর্ডার ক্লিক করেছে। আর তাতে ভর করে রাজস্থানকে হটিয়ে দিলো দিল্লি।

চলতি আইপিএলে দিল্লি ক্যাপিটালস এতটাই ভালো দলে পরিণত হয়েছে যে পৃথ্বী শ ব্যর্থ হলে শ্রেয়াস আইয়ার আছেন। যদি অধিনায়ক ব্যর্থ হন, মার্কাস স্টইনিস আছে। ব্যাটিং ব্যর্থ হলে বোলিং আছে। পেসাররা ব্যর্থ হলে স্পিনাররা কাজ সেরে দেবে এমনি শক্তিশালি দলে পরিনত হয়েছে দিল্লি।

এদিন টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় রাজস্থান। টসে হেরে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৮৪ রান সংগ্রহ করে দিল্লি ক্যাপিটালস। যদিও ব্যটিংয়ে অবশ্য শুরুটা ভালো হয়নি দিল্লির। তবে মিডল অর্ডারে এসে অ্যাভারিজ পারফরমেন্সে লড়াই করার মতো সংগ্রহ নয় দিল্লি। এই লড়াই করার সংগ্রহ এনে দিয়েছেন স্টইনিস ও হেটমায়ার। ৩০ বলে ৪ ছক্কায় ৩৯ রান করেন স্টইনিস এবং ২৪ বলে ১ চার ৫ ছক্কায় ৪৫ রান করেন হেটমায়ার। এর আগে ১৮ বলে ৪ চারে ২২ রান করে রান আউট হন অধিনায়ক শ্রেয়াস আইয়ার।

রাজস্থানের হয়ে বল হাতে ৩টি উইকেট নেন জোফরা আর্চার এবং ১টি করে উইকেট নেন কার্তিক তেওয়াগি, এন্ড্রু তি ও রাহুল তেওয়াতি।

দিল্লির দেওয়া ১৮৫ রানের টার্গেটে ব্যাট হাতে নেমে ১৯.৪ ওভারে সব উইকেট হারিয়ে মাত্র ১৩৮ করতে সক্ষম হয় রাজস্থান রয়্যালস। দলের হয়ে ওপেনার জসওয়াল ৩৬ বলে ১ চার ২ ছক্কায় ৩৪ রান করেন। অধিনায়ক স্টিভ স্মিথ ১৭ বলে ২ চার ১ ছক্কায় ২৪ রান করেন। এবং রাহুল তেওয়াতি ২৯ বলে ৩ চার ২ ছক্কায় ৩৮ রান করেন। এছাড়া আর কেউ ভালো করতে পারেনি।

দিল্লির হয়ে বল হাতে কাগিজো রাবাদা ৩টি উইকেট নেন। ২টি করে নেন অশ্বিন ও স্টইনিস এবং ১টি করে নেন আনরিচ নরতেজ, হরসাল প্যাটেল ও আক্সার প্যাটেল।

ম্যাচ সেরা হয়েছেন রবিচন্দ্রন অশ্বিন।

৬ ম্যাচের ৫ জয়ে ১০ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে উঠে এসেছে দিল্লি ক্যাপিটালস। আর সমান ম্যাচে মাত্র ২ জয় নিয়ে সাতে আছে রাজস্থান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত