আবারও মাথা পরীক্ষা করাতে ডাক্তারের কাছে স্মিথ

প্রকাশ : ১২ সেপ্টেম্বর ২০২০, ১৫:০৪

সাহস ডেস্ক

ওল্ড ট্রাফোর্ডে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে গতকাল ইংল্যান্ডকে ১৯ রানে হারিয়েছে সফরকারী অস্ট্রেলিয়া। এই ম্যাচে ছিলেন না স্টিভ স্মিথ। আগামীকাল সিরিজের দ্বিতীয় ম্যাচেও এই ব্যাটসম্যানের না থাকার সংঙ্কা রয়েছে। কারণ, নেটে ব্যাটিংয়ের সময় মাথায় আঘাত পেয়েছেন তিনি। তবে দ্বিতীয় ওয়ানডের আগে চিকিৎসকের শরণাপন্ন হতে হচ্ছে স্মিথকে।

বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) নেটে অনুশীলনের সময় কোচিং দলের এক সদস্যের ‘থ্রো-ডাউনে’ আঘাত পান তিনি। পরে দ্রুতই স্মিথের ‘কনকাশন’ (মাথায় আঘাতজনিত সমস্যা) পরীক্ষা করা হয়।  

প্রথম ওয়ানডেতে টসের সময় স্মিথের দলে না থাকার খবর জানিয়ে চমকে দিয়েছিলেন অস্ট্রেলিয়া অধিনায়ক অ্যারন ফিঞ্চ। ‘প্রাথমিক সতর্কতা’ হিসেবে তাকে বসিয়ে রাখার কথা জানান ফিঞ্চ।

অস্ট্রেলিয়া দলের সূত্র থেকে এএফপি জানিয়েছে, দ্বিতীয় ওয়ানডের আগেও আরও একবার স্মিথের ‘কনকাশন’ পরীক্ষা করানো হবে। এরপর তাঁর শারীরিক অবস্থা পর্যবেক্ষণ করে সিদ্ধান্ত নেওয়া হবে পরের ম্যাচে তিনি খেলতে পারবেন কি না। আপাতত বিশ্রামে আছেন তিনি।

৩১ বছর বয়সী ডানহাতি ব্যাটসম্যান না থাকলেও অবশ্য ইংলিশদের বিপক্ষে প্রথম ম্যাচে জয় পেতে কোনো বেগ পেতে হয়নি অস্ট্রেলিয়াকে। স্মিথের জায়গায় তিন নাম্বারে ব্যাট করে ৩৪ বলে ৪৩ রানের অনবদ্য ইনিংস খেলেছেন মার্কাস স্টয়নিস। অজিরা ম্যাচটি জিতেছে ১৯ রানে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত