সিপিএলে অপরাজিত চ্যাম্পিয়ন ত্রিনবাগো নাইট রাইডার্স

প্রকাশ : ১১ সেপ্টেম্বর ২০২০, ১৪:২৯

সাহস ডেস্ক

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের (সিপিএল) ফাইনালে সেন্ট লুসিয়া জোক্সকে হারিয়ে অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছে ত্রিনবাগো নাইট রাইডার্স।

বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) রাতে ব্রায়ান লারা স্টেডিয়ামে সেন্ট লুসিয়া জোক্সকে ৮ উইকেট ও ১১ বল হাতে রেখেই শিরোপা চ্যাম্পিয়ন হয়েছে ত্রিনবাগো নাইট রাইডার্স।

চলতি আসর শুরুর আগেই তিন শিরোপা নিয়ে সিপিএলের ইতিহাসের সফলতম দল ছিল ত্রিনবাগো নাইট রাইডার্স। এবার সেটিকে বাড়িয়ে তারা জিতল চতুর্থ শিরোপা।

এবারের সিপিএলে একটি ম্যাচও হারেনি নাইট রাইডার্স। উল্টো চার দলের বিপক্ষে দ্বিগুণ ম্যাচ জেতার পাশাপাশি ১২ ম্যাচে অপরাজিত থেকে চ্যাম্পিয়ন হয়েছে দলটি। পুরো আসরের মতো ফাইনাল ম্যাচেও তাদের কাছে পাত্তা পায়নি প্রতিপক্ষ সেইন্ট লুসিয়া জোক্স।

টসে জিতে ফিল্ডিংয়ে নামে নাইট রাইডার্স। শুরুতেই সেন্ট লুসিয়া শিবিরে ধাক্কা দেন আলী খান। ওপেনার রাখিম কর্নওয়েলকে (৮) তিনি সাজঘরে ফেরান বোল্ড করে। এরপর মার্ক দেয়াল (২৯), আন্দ্রে ফ্লেচার (৩৯), রোস্টন চেজ (২২) ও নাজিবুল্লাহ জাদরানের (২৪) সৌজন্যে রানের চাকা সচল রাখে সেন্ট লুসিয়া।

কিন্তু শেষদিকে মোহাম্মদ নবী (২), অধিনায়ক ড্যারেন সামিরা (৮) ঝড়ো ইনিংস খেলতে ব্যর্থ হন। শেষ পযর্ন্ত নিয়মিত উইকেট হারিয়ে ১৯.১ ওভারে ১৫৪ রানে থামে সেন্ট লুসিয়ার ইনিংস।

নাইট রাইডার্সের হয়ে সর্বোচ্চ ৪ উইকেট নিয়েছেন কাইরন পোলার্ড। পুরো টুর্নামেন্টে দুর্দান্ত খেলে প্লেয়ার অব দ্য সিরিজও হয়েছেন তিনি। এছাড়া ২টি করে উইকেট ভাগাভাগি করেছেন আলী খান ও ফাওয়াদ আহমেদ।

১৫৫ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে জয়ের বন্দরে পৌঁছাতে কোনো বেগ পেতে হয়নি নাইট রাইডার্সকে। ওপেনার লেন্ডল সিমন্স ও ড্যারেন ব্রাভোর ঝড়ো ফিফটির সুবাদে ১১ বল বাকি থাকতেই ২ উইকেটে ১৫৭ রান করে তারা।

ম্যাচ সেরা হওয়া সিমন্স ৪৯ বলে ৮ চার ও ৪ ছয়ে ৮৪ রানে অপরাজিত ছিলেন। ব্রাভো অপরাজিত ছিলেন ৪৭ বলে ৫৮ রানে। তার ইনিংসটি সাজানো ছিল ২ চার ও ৬ ছক্কায়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত