রহিম স্টার্লিংয়ের পেনাল্টিতেই বেঁচে গেলো ইংল্যান্ড

প্রকাশ : ০৬ সেপ্টেম্বর ২০২০, ১৪:৫৪

সাহস ডেস্ক

উয়েফা নেশন্স লিগে রহিম স্টার্লিংয়ের একমাত্র পেনাল্টি গোলে আইসল্যান্ডকে হারিয়ে কষ্টার্জিত জয় তুলে নিয়েছে ইংল্যান্ড। এর আগে ২০১৬ ইউরোতে আইসল্যান্ডের কাছে শেষ ষোলোতে হেরে বিদায় নিয়েছিল ইংল্যান্ড।

শনিবার (৫ সেপ্টেম্বর) লগার্ডালসভেলুর স্টেডিয়ামে আইসল্যান্ডের বিপক্ষে ১-০ গোলের জয় পেয়েছে ইংলিশরা।

গত নভেম্বরের পর প্রথম ম্যাচ খেলতে নামে দুই দল। শুরু থেকেই বল দখলে একচেটিয়া আধিপত্য দেখায় ইংল্যান্ড; কিন্তু স্টার্লিং, জাডন সানচো, হ্যারি কেইনদের নিয়ে গড়া আক্রমণভাগ ছিল ধারহীন। আইসল্যান্ডের রক্ষণভাগে তেমন ভয় ধরাতে পারছিলেন না কেউই। উল্টো ৭০ মিনিটে লাল কার্ড দেখে রাইটব্যাক কাইল ওয়াকার মাঠ ছাড়লে পরাজয়ের শঙ্কা জেঁকে ধরে ইংল্যান্ডকে।

পরে শেষের দিকে আইসল্যান্ডের ডিফেন্ডার সভেরির ইঙ্গি ইঙ্গাসন ডি-বক্সের মধ্যে হ্যান্ডবল করে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছেড়ে 'শোধবোধ' করে দেন। পরে পেনাল্টি থেকে একমাত্র গোলটি করেন ম্যানচেস্টার সিটির উইঙ্গার রহিম স্টার্লিং।

ম্যাচের শেষের দিকে যে শুধু ইংল্যান্ডই পেনাল্টি পেয়েছিল, তা কিন্তু নয়। ভাগ্য সহায় হয়েছিল আইসল্যান্ডের দিকেও। কিন্তু ফ্রান্সের ম্যাচে গ্রিজমানের মতো আইসল্যান্ডের মিডফিল্ডার বিরকির বিয়ারনাসনও মিস করেন পেনাল্টি। পরে ১-০ গোলে কষ্টের জয় নিয়ে মাঠ ছাড়ে ইংল্যান্ড।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত