সহজ ম্যাচটি হেরেই গেলো অস্ট্রেলিয়া!

প্রকাশ : ০৫ সেপ্টেম্বর ২০২০, ১৫:০৪

সাহস ডেস্ক

ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে জিততে জিততেও হেরে গেল দীর্ঘ পাঁচ মাস পর আন্তর্জাতিক ক্রিকেটে ফেরা অস্ট্রেলিয়া।

শুক্রবার (৪ সেপ্টেম্বর) সাউদাম্পটনে ইংলিশদের বিপক্ষে মাত্র ২ রানে হেরে ১-০তে পিছিয়ে পড়ল অজিরা।

এদিন টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভার শেষে ৭ উইকেট হারিয়ে ১৬২ রান করে ইংল্যান্ড। জস বাটলার ও ডেভিড মালানের ব্যাট হাসলেও এক পর্যায় ধুঁকছিল ইংল্যান্ড। অবশ্য মালানে দৃঢ়তায় দেড়শ রানের বেশি করতে পারে তারা। বাটলার ২৯ বলে ৫টি চার ও ২টি ছক্কায় ৪৪ রান করেন। আর মালান ৪৩ বলে ৫টি চার ও ৩টি ছক্কায় ৬৬ করে বিদায় নেন।

অজি বোলারদের হয়ে অ্যাশ্টন অ্যাগার, কেন রিচার্ডসন ও গ্লেন ম্যাক্সওয়েল ২টি করে উইকেট নেন। প্যাট কামিন্স একটি উইকেট নেন।

ইংল্যান্ড দেয়া ১৬৩ রানের জবাবে ব্যাট হাতে পুরো ওভার খেললেও ৬ উইকেট হারিয়ে ১৬০ রানের বেশি করতে পারেনি সফরকারী অস্ট্রেলিয়া।

ডেভিড ওয়ার্নার ও অধিনায়ক অ্যারন ফিঞ্চ ওপেনিং জুটিতে ৯৮ তুলে দলকে জয়ের স্বপ্ন দেখাচ্ছিলেন। তবে ইংলিশ দলনেতা ইয়ন মরগানের চতুর নেতৃত্ব ও বোলারদের লড়াকু মানসিকতায় শেষ পর্যন্ত আর জয় পেল না অজিরা। ওয়ার্নার ৪৭ বলে ৪টি চারে ৫৮ রান করেন। আর ৩২ বলে ৭টি চার ও একটি ছক্কায় ৪৬ রান করেন ফিঞ্চ।

টম কারেনের শেষ ওভারটি রোমাঞ্চ জাগায়। অজিদের জয়ের জন্য ১৫ রান দরকার হলে দ্বিতীয় বলে ছক্কা হাঁকিয়ে সম্ভাবনা জাগান। তবে প্রথম বলের মতো তৃতীয় বলটিতেও কোনো রান আসেনি। আর শেষ তিন বলের প্রতিটিতে ২ রান করে আসে। অবশেষে ২ রানেই হেরে যায় অ্যারন ফিঞ্চের দল।

ইংলিশদের হয়ে জোফরা আর্চার ও আদিল রশিদ দুটি করে উইকেট নেন এবং মার্ক উড নেন একটি উইকেট।

ম্যাচ সেরা হয়েছেন ডেভিড মালান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত