ডি মারিয়ার নৈপুণ্যে ইতিহাসে প্রথম ফাইনালে পিএসজি

প্রকাশ : ১৯ আগস্ট ২০২০, ১৪:০১

সাহস ডেস্ক

উয়েফা চ্যাম্পিয়নস লিগের প্রথম সেমিফাইনালে আর্জেন্টাইন তারকা ডি মারিয়ার দুর্দান্ত পারফরম্যান্সে লাইপজিগকে হারিয়ে ইতিহাসে প্রথমবারের মতো ফাইনালে উঠলো প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। এদিন দুর্দান্ত খেলা আর্জেন্টাইন তারকা ডি মারিয়া একটি গোল করার পাশাপাশি অন্য দুটি গোলে সহায়তা করেন।

মঙ্গলবার (১৮ আগস্ট) দিবাগত রাতে পর্তুগালের লিসবনে স্তাদিও দো স্পোর্ত লিসবোয়া ই বেনফিকা স্টেডিয়ামে লাইপজিগকে ৩-০ গোলে হারিয়েছে থমাস টুখেলের শিষ্যরা।

এদিন আক্রমণাত্মক ফুটবল খেলা পিএসজি ম্যাচের ষষ্ঠ মিনিটেই এগিয়ে যেতে পারতো। তবে কিলিয়ান এমবাপ্পের কাছ থেকে বল পেয়ে গোল নেইমারের শট পোষ্টের বাধায় আটকে যায়। এক মিনিট পরেই এমবাপ্পে গোল করলেও তার শটের আগেই নেইমারের হাতে বল লাগলে রেফারি হ্যান্ডবল দেন।

তবে লিড পেতে বেশি সময় নেয়নি ফরাসি চ্যাম্পিয়নরা। ম্যাচের ১৩ মিনিটে ডি মারিয়ার ক্রস থেকে অসাধারণ হেডে গোলটি করেন ব্রাজিলিয়ান মার্কিনিয়োস।

পরে ম্যাচের ২৬তম মিনিটে অবশ্য সমতায় ফিরতে পারতো জার্মান ক্লাব লাইপজিগ। কিন্তু সংঘবদ্ধ আক্রমণ থেকে ইউসুফ পোলসেনের শটে জালের বাইরে চলে যায়। ৮ মিনিট পরেই অবশ্য ফের মিসের খাতায় নাম লেখান নেইমার।

ম্যাচের ৪২তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করে পিএসজি। লাইপজিগ গোলরক্ষক পিটার গালাসির ভুল পাসে পিএসজির এক ফুটবলার শট নিলে বল পেয়ে যান নেইমার। সেখান থেকে এই ব্রাজিলিয়ান তার হালকা ছোঁয়া দিলে বল পান ডি মারিয়া। পরে বাঁ পায়ের জোড়ালো শটে গোল আদায় করে নেন এই মিডফিল্ডার। পরে এই ২-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় পিএসজি।

বিরতি থেকে ফিরে এসে আক্রমণের ধার বাড়িয়ে পিএসজিকে কিছুটা চাপে রেখেছিল লাইপজিগ। তবে প্রতিপক্ষের রক্ষণের কারণে গোল আদায় করে নিতে পারেনি। উল্টো ম্যাচের ৫৬ মিনিটে আরও একটি গোল হজম করে বসে তারা। ডি মারিয়ার ক্রস থেকে হেডে গোল করেন স্প্যানিশ তারকা বের্নাত।

খেলার ৭০ ও ৭২ মিনিটের দুবার গোল বঞ্চিত হন এমবাপ্পে। প্রথমবার গোলবারের খুব কাছে থেকেও হেড করতে পারেননি। আর দ্বিতীয়বার কাছ থেকে শট নিলেও গোলরক্ষক রুখে দেয়। শেষদিকে অবশ্য লাইপজিগও ভালো কয়েকটি সুযোগ পায়। তবে সেখান থেকে গোল আদায় করে নিতে পারেনি দলটি। অবশেষে ৩-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে পিএসজি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত