স্টালিংয়ের জোড়া গোলে ওয়াটফোর্ডকে বিদ্ধস্ত করল ম্যানসিটি

প্রকাশ : ২২ জুলাই ২০২০, ১৫:৩৩

সাহস ডেস্ক

ইংলিশ প্রিমিয়ার লিগে নিজেদের ৩৭তম ম্যাচে রহিম স্টালিংয়ের জোড়া গোলে স্বাগতিক ওয়াটফোর্ডকে বিদ্ধস্ত করে জয় তুলে নিয়েছে ম্যানচেস্টার সিটি। যদিও এবার শিরোপা থেকে বঞ্চিত হয়েছে সিটিজেনরা। সিটির দুই বছরের আধিপত্য কাটিয়ে তিরিশ বছর পর এবার লিগ শিরোপা নিশ্চিত করেছে লিভারপুল।

বুধবার (২১ জুলাই) রাতে ভিকারেজ রোড স্টেডিয়ামে ওয়াটফোর্ডকে ৪-০ গোলে বিধ্বস্ত করেছে পেপ গার্দিওলার শিষ্যরা।

এদিন স্বাগতিকদের মাঠে আধিপত্য বিস্তার করে গার্দিওলার শিষ্যরা। ম্যাচের ৩১তম মিনিটে প্রথম গোলে এগিয়ে যায় ম্যানসিটি। রাইটব্যাক কাইল ওয়াকারের ক্রস নিয়ন্ত্রণে এনে ডান পায়ের বুলেটগতির এক শটে গোল করেন রহিম স্টার্লিং। ইংলিশ এই উইঙ্গারকে আটকাতে গোটা ম্যাচেই হিমশিম খেয়েছে ওয়াটফোর্ড।

তার নয় মিনিট পর তাঁকে আটকাতেই পেনাল্টি দিয়ে বসে ওয়াটফোর্ড। স্টার্লিংয়ের পেনাল্টিটা প্রথমে আটকে দিলেও দ্বিতীয়বারের চেষ্টা আর রুখতে পারেননি ওয়াটফোর্ড গোলরক্ষক বেন ফস্টার। আর এই গোলে দলকে আরও এগিয়ে দিয়ে নিজের জোড়া গোল পূর্ণ করেন রহিম স্টালিং। আর এই ২ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় সিটিজেনরা।

বিরতি থেকে ফিরে এসে একটুর জন্য হ্যাটট্রিক পাননি স্টার্লিং। তাঁর একটি শট গোলরক্ষক ফস্টার আটকে দিলে ম্যাচের ৬৩তম মিনিটে ফিরতি বল নিয়ে গোল করেন ইংলিশ মিডফিল্ডার ফিল ফোডেন। তিন মিনিট পরেই কেভিন ডি ব্রুইনিয়ার এক দুর্দান্ত ফ্রি-কিকে মাথা ঠেকিয়ে ব্যবধান ৪-০ করে ফেলেন ফরাসি ডিফেন্ডার আয়মেরিক লাপোর্তে। এরপর ম্যাচের বাকি সময় আর কোন গোল না হলে এই ৪-০ গোলের জয় নিয়ে মাঠে ছাড়ে ম্যানচেস্টার সিটি।

আগামী মাসে রিয়াল মাদ্রিদের বিপক্ষে চ্যাম্পিয়নস লিগে দ্বিতীয় রাউন্ডের মহাগুরুত্বপূর্ণ ফিরতি লেগে নামবে সিটিজেনরা, লিগের বাকি ম্যাচগুলোকে তাই সে ম্যাচের প্রস্তুতিই বলা চলে। আর সে প্রস্তুতিটা বেশ ভালোভাবেই নিয়ে রাখছে পেপ গার্দিওলার দল।

এই জয়ে ৩৭ ম্যাচে ৭৮ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়তে আছে ম্যানচেস্টার সিটি। সমান ম্যাচে ৩৪ পয়েন্ট নিয়ে টেবিলের ১৮তম স্থানে আছে ওয়াটফোর্ড। সমান ম্যাচে ৬২ পয়েন্ট নিয়ে টেবিলের চতুর্থ স্থানে আছে লেস্টার সিটি। এক ম্যাচ কম খেলে টেবিলের শীর্ষে আছে আগেই শিরোপা নিশ্চিত করা লিভারপুল। লিভারপুলের সমান ম্যাচে ৬৩ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয়তে আছে চেলসি। সমান ম্যাচে ৬২ পয়েন্ট নিয়ে টেবিলের ৫ম স্থানে আছে ম্যানচেস্টার ইউনাইটেড।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত